ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা হারালেন সাম্পাওলি, মেসিদের নতুন উদ্যম

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৬, ২৪ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা হারালেন সাম্পাওলি, মেসিদের নতুন উদ্যম

অনুশীলনে আর্জেন্টিনার খেলোয়াড়রা

ক্রীড়া ডেস্ক : ক্রোয়েশিয়ার বিপক্ষের এক হার সব কিছু ওলট-পালট করে দিয়েছে। দেয়ালে পিঠ ঠেকিয়ে দিয়েছে আর্জেন্টিনার। সেই হারকে কেন্দ্র করে চলছে নানান গুঞ্জন ও গুজব। ‘যা কিছু রটে, তা কিছু তো বটে’ প্রবাদ বাক্যের মতো আর্জেন্টিনা শিবিরে কিছু হয়েছেও। বরখাস্ত না হলেও সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা হারিয়েছেন কোচ হোর্হে সাম্পাওলি। আর কোচিং স্টাফদের সঙ্গে খেলোয়াড়দের দ্বন্দ্বের বিষয়টি তো ওপেন সিক্রেট।

একটি স্থানীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে আর্জেন্টিনার ফুটবল সংস্থার সভাপতি জানিয়েছেন সাম্পাওলির এখন আর দলের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা নেই। ফুটবল সংস্থা সিদ্ধান্ত নিবে। কোচিং স্টাফদের সঙ্গে মেসি-আগুয়েরোদের সম্পর্ক একেবারেই ভেঙে পড়েছে। সে কারণেই কোচের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা কেড়ে নিয়েছে আর্জেন্টিনার ফুটবল সংস্থা।

বৃহস্পতিবার রাতে ক্রোয়েশিয়ার বিপক্ষে হারার পর শুক্রবার টিম মিটিং হয় আর্জেন্টিনার। সেখানে উপস্থিত ছিলেন আর্জেন্টিনা ফুটবল সংস্থার সভাপতি ক্লাউদিও তাপিয়া। মিটিং শেষে তিনি সবার উদ্দেশ্যে বলেন, ‘চল সবাই মিলে একসঙ্গে কিছু একটা করি। সামনে এগিয়ে যাই।’

এদিকে শনিবার নতুন উদ্যম নিয়ে অনুশীলনে নেমেছে আর্জেন্টিনা। শেষ ম্যাচটি যে তাদের জিততেই হবে। দেয়ালে পিঠ ঠেকে যাওয়া আর্জেন্টিনার দ্বিতীয় রাউন্ডে যাওয়ার আশা জাগিয়ে তুলেছে নাইজেরিয়া। শেষ ম্যাচটি এই নাইজেরিয়ার বিপক্ষেই খেলবে আর্জেন্টিনা। দ্বিতীয় রাউন্ডে যেতে হলে আর্জেন্টিনার জন্য কেবল জয়ই যথেষ্ট নয়। জয় তুলে নেওয়ার পাশাপাশি অপেক্ষায় থাকতে হবে বেশ কিছু সমীকরণ মেলানোর।

শনিবার গ্যাব্রিয়েল মার্কাদো, নিকোলাস ওটামেন্ডি ও মিডফিল্ডার লুকাস মিগলিয়া আলাদাভাবে অনুশীলন করেছেন। তাদের সামান্য ইনজুরি আছে। মার্কাদো ও ওটামেন্ডি হাঁটুর ইনজুরিতে পড়েছিলেন ক্রোয়েশিয়ার বিপক্ষের ম্যাচে। নাইজেরিয়ার বিপক্ষের ম্যাচের আগেই তারা সুস্থ হয়ে উঠবে।

আগের ম্যাচে খেলা উইলি ক্যাবায়েরোকে নাইজেরিয়ার বিপক্ষে মাঠে নামানো হবে না।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়