ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিরাজগঞ্জে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

রফিক মুয়াজ্জিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ৯ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিরাজগঞ্জে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

ডেস্ক রিপোর্ট : ২০১৭ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ মেয়েদের সংবর্ধনা দিয়েছে আন্তর্জাতিক সংস্থা রুম টু রিড ও সিরাজগঞ্জের স্থানীয় উন্নয়ন সহযোগী সংগঠন শার্প।

বুধবার ‘মেয়ে শিশুদের শিক্ষা সহযোগিতা কার্যক্রম’প্রকল্পের আওতায় সিরাজগঞ্জের শেখ কামাল মিলনায়তনে এ সংবর্ধনা ও পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে অংশ নেন সিরাজগঞ্জের চরাঞ্চল ও আদিবাসী অধ্যুষিত এলাকার ২৯১ জন মেয়ে।

সংবর্ধনা অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ ইরতিজা আহসান। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ, বেলকুচি বহুমুখী কলেজের অধ্যক্ষ এ কে এম শামসুল ইসলাম, রুম টু রিড বাংলাদেশের প্রোগ্রাম অফিসার ফাহমিদা হামিদ, শার্পের সহসভাপতি হেলাল আহমেদ, সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শার্পের পরিচালক মো. শওকত আলী।

উল্লেখ্য, রুম টু রিড একটি আন্তর্জাতিক সংস্থা, যা এশিয়া ও আফ্রিকার বেশ কয়েকটি দেশে সাক্ষরতা ও লিঙ্গসমতা উন্নয়নে কাজ করছে। বাংলাদেশে এই সংস্থাটি ২০০৯ সাল থেকে ৭৪৫টি সরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের সঙ্গে কাজ করছে। সিরাজগঞ্জ, নাটোর ও ঢাকা শহরে ৩ হাজার ৪৮০ জন মেয়ে শিশুকে কমপক্ষে উচ্চ মাধ্যমিক পির্যন্ত পড়ালেখা চালিয়ে যাওয়া ও দক্ষতা অর্জনে সহায়তা করছে রুম টু রিড। সিরাজগঞ্জ জেলায় রুম টু রিড ও শার্প ২১টি কলেজের সঙ্গে কাজ করছে। এই কলেজগুলো থেকে ২০৩ জন মেয়ে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। তাদের মধ্যে ১৯৮ জন উত্তীর্ণ হয়েছে।বিজ্ঞপ্তি



রাইজিংবিডি/ঢাকা/৯ আগস্ট ২০১৭/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়