ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সিরাজগঞ্জে দুটি আসনে নৌকার মাঝি দুই চিকিৎসক

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৪, ২৭ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিরাজগঞ্জে দুটি আসনে নৌকার মাঝি দুই চিকিৎসক

সিরাজগঞ্জ প্রতিনিধি  : হাটে-মাঠে চায়ের দোকানে এখন কেবলই নির্বাচনের আলাপ। এরই মধ্যে দেশের প্রধান রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামী লীগ নির্বাচনে অংশ নিতে দলের মনোনীত প্রার্থীদের চিঠিও দিয়েছে।

সে ধারাবাহিকতায় সিরাজগঞ্জের ছয়টি আসনের মধ্যে দুটি আসনে দেশের দুইজন খ্যাতিমান চিকিৎসক ডা. হাবিবে মিল্লাত মুন্না ও ডা. আব্দুল আজিজকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সকল সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এই দুই চিকিৎসক।

সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের বর্তমান এমপি ডা. হাবিবে মিল্লাত মুন্নাকে আবারো নৌকার টিকিট দিয়ে দ্বিতীয়বারের মতো নৌকার মাঝি করে নিতে চায় আওয়ামী লীগ। ডা. হাবিবে মিল্লাত মুন্না তার নিজের অবস্থানকে শক্ত করে ধরে রাখতে মাঠ চুষে বেড়াচ্ছেন এবং বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ড ও গ্রামে গণসংযোগের মাধ্যমে ভোটারদের দ্বারে দ্বারে ভোট ও দোয়া প্রার্থনা করছেন।

সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ-সলঙ্গা) আসনে বাংলাদেশ শিশু হাসপাতালের পরিচালক ডা. আব্দুল আজিজকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। সংসদ সদস্য হিসেবে এই প্রথম নির্বাচন তার। সিরাজগঞ্জ-৩ আসনটি বিএনপির ঘাঁটি বলে পরিচিত। এই আসন থেকে বিজয় লাভ করা আওয়ামী লীগের জন্য দুরূহ হলেও ডা. আব্দুল আজিজ এই আসনটি জননেত্রী শেখ হাসিনাকে উপহার দেবেন বলে আশা করছেন। এজন্য তিনি নির্বাচনী বৈতরণী পাড়ি দিতে মনোনয়ন লাভের পর পরই নির্বাচনী এলাকার দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন।

অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আত্মীয়। আলোচিত ওয়ান-ইলেভেনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক ও দলের প্রয়োজনে এ সময়ে তার সহায়ক ভূমিকা ছিল। তার এ সকল কর্মকাণ্ডের স্বীকৃতি হিসেবে তিনি ২০১৪ সালের নির্বাচনে নৌকার টিকিট পান ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তখন থেকেই তিনি সিরাজগঞ্জের রাজনীতিতে নেতা-কর্মীদের মাঝে নিজের অবস্থানকে শক্তি করে নিয়েছেন।

ডা. হাবিবে মিল্লাত মুন্না বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে একাদশ জাতীয় নির্বাচনে এই আসনের ভোটাররা নৌকা মার্কাকে ভোট দিয়ে বিপুল ভোটে আমাকে দ্বিতীয়বারের মত জয়ী করবে বলে আমি আশাবাদী।

ডা. আব্দুল আজিজ বলেন, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন। আমি আশাবাদী দলীয় নেতা-কর্মীদের সহযোগিতায় সাধারণ ভোটারদের বিপুল ভোটে আমি নির্বাচিত হয়ে জননেত্রী শেখ হাসিনাকে এই আসনটি উপহার দিয়ে সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ-সলঙ্গা) এর মর্যাদা উজ্জ্বল করব ইনশা আল্লাহ।



রাইজিংবিডি/সিরাজগঞ্জ/২৭ নভেম্বর ২০১৮/অদিত্য রাসেল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়