ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সিরাজগঞ্জে ব্যবসায়ী হত্যায় ৬ জনের যাবজ্জীবন

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৬, ১৭ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিরাজগঞ্জে ব্যবসায়ী হত্যায় ৬ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোলে চাল ব্যবসায়ী আব্দুস সালাম (৪৫) হত্যা মামলায় ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩ টায় সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক ড. ইমান আলী শেখ আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- শিয়ালকোল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের হাজী ছাইমুদ্দীনের ছেলে আব্দুল হাই (৩০) ও সাইফুল ইসলাম হিটলার (৫০), একই গ্রামের সুজাব আলীর ছেলে মোকিম (৩০), বাহের আলীর ছেলে সুলতান (২৬), সাইদুল হোসেনের ছেলে জামিল হোসেন (২০) ও টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার চৈথট্ট গ্রামের হযরত আলীর ছেলে মজনু (৩৫)।

মামলার নথি সূত্রে জানা যায়, শিয়ালকোল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের জামাল উদ্দিনের ছেলে আব্দুস সালামের সঙ্গে দণ্ডপ্রাপ্ত আসামিদের জমি নিয়ে বিরোধ চলছিল। এই বিষয় নিয়ে আসামিরা আব্দুস সালামকে বিভিন্ন সময় ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করতো। এ ঘটনায় আব্দুস সালাম ২০০৭ সালে সিরাজগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরই জেরে ২০০৭ সালের ২২ অক্টোবর রাতে আব্দুস সালাম শিয়ালকোল বাজার থেকে বাড়ি ফেরার পথে রঘুনাথপুর জোড়া ব্রিজের কাছে আসামিরা অতর্কিত হামলা চালিয়ে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।

এই ঘটনায় নিহতের বাবা জামাল উদ্দিন বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় আটজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

মামলার দীর্ঘ তদন্ত শেষে ২০০৯ সালের ৭ জানুয়ারি ছয়জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে মামলার তদন্তকারী কর্মকর্তা সিরাজগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম। মামলার দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আজ বিকেলে আদালতের বিচারক এ রায় প্রদান করেন।



রাইজিংবিডি/সিরাজগঞ্জ/১৭ জানুয়ারি ২০১৭/অদিত্য রাসেল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়