ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিলেটে আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ৯ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, সিলেট : বিভাগীয় নগরী সিলেটে শনিবার থেকে শুরু হয়েছে মাসব্যাপী পঞ্চম আন্তর্জাতিক বাণিজ্যমেলা। বিকেলে নগরীর শাহী ঈদগাহস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনসি এমপি।

মাসব্যাপী এ মেলার আয়োজন করেছে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ। এবারের মেলায় প্রবেশ স্থলে সুসজ্জিত ফটক নির্মাণ করা হয়েছে। এ ছাড়া ওয়াচ টাওয়ার, দৃষ্টিনন্দন মিউজিক্যাল ফোয়ারাও নির্মাণ করা হয়েছে। মেলায় বিভিন্ন কোম্পানির প্যাভিলিয়ান ছাড়াও মিনি প্যাভিলিয়ান, খাবারের স্টলসহ ১২০টি স্টল রয়েছে।

মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি হাসিন আহমদের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনসি বলেন, এখন বাণিজ্য নির্ভর অর্থনীতির উপরই দাঁড়িয়ে আছে সারা বিশ্ব। যে কোনো দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি হচ্ছে ব্যবসা-বাণিজ্য। আন্তর্জাতিক বাণিজ্য মেলা দেশীয় পণ্যের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হলে আমাদের দেশীয় পণ্যের বাজার সম্প্রসারিত করতেই হবে। আর এর মাধ্যম হতে পারে আন্তর্জাতিক বাণিজ্যমেলা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা শাখার সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, মেট্রোপলিটন চেম্বারের সিনিয়র সহ-সভাপতি আবদুর জব্বার জলিল, জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি শেখ মো. মকন মিয়া প্রমুখ।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা খোলা থাকবে। এ জন্য ২০ টাকা মূল্যের টিকিট সংগ্রহ করতে হবে। টিকিটের ওপর র‌্যাফেল ড্রও থাকবে। প্রতিবন্ধিদের জন্য মেলায় প্রবেশে এবং রাইডে উঠতে কোনো টিকিট লাগবে না বলে জানিয়েছেন আয়োজকরা।



রাইজিংবিডি/সিলেট/০৯ মার্চ ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়