ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সিলেটে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি কম

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০২, ১৮ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি কম

নিজস্ব প্রতিবেদক, সিলেট: পঞ্চম উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপে সিলেটের ১২ উপজেলায় ভোটগ্রহণ সোমবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে। তবে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি খুব কম দেখা গেছে।

বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। বেলা বাড়ার সাথে সাথে ভোটার বাড়বে বলে আশা কর্মকর্তাদের।

বেলা সাড়ে ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত বেশিরভাগ কেন্দ্রেই দশ শতাংশ ভোটও পড়েনি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। একই সাথে ভোটার বেশি না থাকায় অলস সময় কাটাচ্ছেন ভোটগ্রহণ কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও।

সিলেট সদর উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

জেলার কানাইঘাট উপজেলার চটিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ১৩৫০। বেলা ১১ টা ১৭ মিনিট পর্যন্ত এ কেন্দ্রে ভোট পড়েছে ২১০টি। একই উপজেলার রায়গড়, মনসুরিয়া মাদ্রাসা, শিবনগর মাদ্রাসা কেন্দ্রে ভোটার সংখ্যার তুলনায় মাত্র ৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন স্থানীয় সংবাদকর্মী আলা উদ্দিন।

একই অবস্থা গোয়াইনঘাট উপজেলায়। সেখান থেকে স্থানীয় সংবাদকর্মী মনজুর আহমদ বলেন, সকাল থেকে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে বেশিরভাগ কেন্দ্রেই ভোটার উপস্থিতি কম দেখেছেন তারা।

সিলেটের ওসমানীনগর উপজেলা ছাড়া বাকি ১২ উপজেলায় আজ ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ উপজেলাগুলো হচ্ছে- সিলেট সদর, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ, জৈন্তাপুর, গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ, কানাইঘাট, জকিগঞ্জ, বিয়ানীবাজার, গোলাপগঞ্জ ও বিশ্বনাথ।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৫৬ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭৬ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে সাতটিতে ক্ষমতাসীন দলের বিদ্রোহী প্রার্থী রয়েছেন ১৬ জন।

জেলার ১২ উপজেলায় চার পৌরসভা ও ৯৭টি ইউনিয়ন মিলে মোট ভোটার ১৭ লাখ ৯৩ হাজার ৭১০ জন। মধ্যে পুরুষ ৯ লাখ আট হাজার ৯০ জন এবং মহিলা ৮ লাখ ৮৫ হাজার ৬২০ জন। এসব উপজেলায় ৮১৬টি কেন্দ্রের চার হাজার ৪১৪ টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ভোটগ্রহণের দায়িত্বে রয়েছেন ১৪ হাজার ৫৮ জন কর্মকর্তা। এরমধ্যে প্রিজাইডিং অফিসার ৮১৬, সহকারী প্রিজাইডিং অফিসার চার হাজার ৪১৪ এবং আট হাজার ৮২৮ জন পুলিং অফিসার।

এ নির্বাচনে উত্তাপ না থাকলেও বিশৃঙ্খলা ঠেকাতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন। সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের লক্ষ্যে সিলেট মহানগর পুলিশের ২টি ও জেলা পুলিশের অধীনে ১০টি উপজেলায় র‌্যাব-বিজিবি ছাড়াও পুলিশ ও আনসারের প্রায় ১৪ হাজার ফোর্স মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

 

 

 

রাইজিংবিডি/সিলেট/১৮ মার্চ ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়