ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সীতাকুণ্ডের ৬ স্বাস্থ্যকর্মীকে বদলি

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ১৮ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সীতাকুণ্ডের ৬ স্বাস্থ্যকর্মীকে বদলি

অসুস্থ শিশুকে হাসপাতালে নিচ্ছেন এক মা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ির পাহাড়ি এলাকার ত্রিপুরা পাড়ায় নয় শিশুর মৃত্যুর ঘটনায় স্বাস্থ্য পরিদর্শকসহ ছয় স্বাস্থ্যকর্মীকে সন্দ্বীপ উপজেলায় বদলি করা হয়েছে।

মঙ্গলবার দুপুর ২টায় সীতাকুণ্ডের সংক্রামক ব্যাধি হাসপাতালে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী। বদলিকৃতরা হলেন- স্বাস্থ্য পরিদর্শক খালেদ মো. হুমায়ুন কবীর, সহকারী স্বাস্থ্য পরিদর্শক রেভা মহাজন, স্বাস্থ্য সহকারী নিলুফা আক্তার, স্বাস্থ্য সহকারী বদরুন্নাহার বেগম, স্বাস্থ্য সহকারী তফুরা বেগম ও স্বাস্থ্য সহকারী নূরুল করিম।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা বলেন, সীতাকুণ্ডের পাহাড়ি এলাকায় হামের টিকাসহ সব ধরনের স্বাস্থ্য সেবা যথাযথভাবে পালনে বর্থ্যতার দায় স্বীকার করে দুঃখ প্রকাশ করা হয়েছে। এর জন্য দায়ীদের ইতোমধ্যে চিহ্নিত করা হয়েছে এবং ছয়জনকে বদলির আদেশ দেওয়া হয়েছে। তারা বলেন, ‘এ ঘটনা থেকে আমরা আরো সজাগ হলাম।’

বুধবার থেকে দুর্গম ত্রিপুরা পল্লিতে টিকা দেওয়ার কার্যক্রম শুরু করা হবে এবং সেখানে সকল ধরনের স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে ক্লিনিক স্থাপন করা হবে বলে জানিয়েছেন তারা।

সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, নয়টি শিশু মারা যাওয়ার ঘটনায় তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদের নির্দেশে ছয়জন স্বাস্থ্যকর্মীকে সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়েছে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৮ জুলাই ২০১৮/রেজাউল করিম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়