ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘সীমান্তে হত্যাকাণ্ড কমেছে’

কামাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ১৮ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সীমান্তে হত্যাকাণ্ড কমেছে’

বিজিবি-বিএসএফ সমন্বয়ন সভার একটি চিত্র

নিজস্ব প্রতিবেদক, সিলেট : বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যাকাণ্ডের ঘটনা কমে এসেছে বলে মন্তব্য করেছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মেঘালয় রাজ্যের আইজিপি পি কে দুবে।

 

শুক্রবার বিকেলে সিলেট নগরীর একটি হোটেলের হলরুমে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

 

সিলেটে বিজিবি-বিএসএফের আঞ্চলিক কমান্ডার পর্যায়ের চারদিনের সীমান্ত সমন্বয়ন সম্মেলন সম্পন্ন হওয়ার পর এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

 

মতবিনিময় সভায় বিজিবির পক্ষে ছিলেন আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাশরুর উল্লাহ চৌধুরী ও বিএসএফের পক্ষে ছিলেন মেঘালয় রাজ্যের আইজি পি কে দুবে। সম্মেলনেও এ দুইজন নিজ নিজ বাহিনীর পক্ষে নেতৃত্ব দেন।

 

মতবিনিময় সভায় বিজিবির আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাশরুর উল্লাহ চৌধুরী জানান, সম্মেলনে সীমান্ত ব্যবস্থাপনা ও সীমান্তে বিরাজমান দুই দেশের বিভিন্ন সমস্যা নিয়ে আন্তরিক ও সৌহার্দপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। বিজিবির পক্ষ থেকে সীমান্তে বাংলাদেশি নাগরিকদের লক্ষ্য করে গুলি বন্ধ ও মাদকের অনুপ্রবেশ বন্ধের ওপর গুরুত্বারোপ করা হয়।

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেঘালয় রাজ্যের আইজি পি কে দুবে বলেন, বর্ডার হাট চালু করায় উভয়দেশের সীমান্ত এলাকার মানুষ উপকৃত হচ্ছেন। অনেকের কর্মসংস্থান হয়েছে। চোরাচালানও হ্রাস পেয়েছে।

 

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএসএফ নিরীহ কাউকে গুলি করে না। অস্ত্রধারী, মাদক ব্যবসায়ী ও চোরাচালানি কাউকে পেলে গুলি করা হয়।

 

সভায় জানানো হয়, প্রতি ছয় মাস পর পর বিজিবি-বিএসএফের আঞ্চলিক কমান্ডার পর্যায়ের চারদিনের সীমান্ত সমন্বয়ন সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

 

রাইজিংবিডি/সিলেট/১৮ নভেম্বর ২০১৬/কামাল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়