ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সু চির নোবেল প্রত্যাহারের দাবি

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৫, ১৮ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সু চির নোবেল প্রত্যাহারের দাবি

নিজস্ব প্রতিবেদক : সু চির নোবেল প্রত্যাহার করে নেওয়া উচিত বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেন, মিয়ানমারের রাষ্ট্রীয় পরামর্শক অং সান সু চি রোহিঙ্গাদের ওপর যে নির্দয় ব্যবহার করছেন, এরপর আর তার শান্তিতে পাওয়া নোবেল পুরস্কার থাকা উচিত নয়, এটা প্রত্যাহার করা উচিৎ।

সোমবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ কেন্দ্রীয় কমিটি আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, সু চি একজন বর্বর নেত্রী। তিনি নোবেল পাওয়ার যোগ্যতা হারিয়েছেন।

মোজাম্মেল হক বলেন, রোহিঙ্গাদের ওপর যে অত্যাচার হচ্ছে তা কিছু ক্ষেত্রে ১৯৭১ সালে বাঙালিদের ওপর করা পাক হানাদার বাহিনীর অত্যাচারকেও ছাড়িয়ে গেছে। এদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল রোহিঙ্গা ইস্যু নিয়ে মিথ্যাচার চালাচ্ছেন। আর তাদের নেত্রী খালেদা জিয়া তার সাজাপ্রাপ্ত ছেলেকে (তারেক রহমান) নিয়ে বিদেশে বসে শপিং করছেন। এদিকে বন্যায় লক্ষ লক্ষ মানুষের বাড়িঘর ডুবে গেছে, মানুষ অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে, সরকার তাদের বাঁচানোর জন্য দিনরাত কাজ করে এই সময়ে এই নেত্রীর বিদেশে থাকা অত্যন্ত রহস্যজনক।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে যারা সরকারের সমালোচনা করছেন ও রাজনীতি করার চেষ্টা করছেন, তাদের বিরুদ্ধে আমাদের ঐক্যমত গড়ে তুলতে হবে এবং তাদের প্রতিহত করতে হবে।

তিনি বলেন, বিশ্ব নেতারাও রোহিঙ্গাদের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করায় শেখ হাসিনার প্রশংসা করছেন। কিন্তু সেখানেও তারা ষড়যন্ত্র করার চেষ্টা করছেন। আমরা মানবতার পক্ষে আছি, শেখ হাসিনাও আছেন। আর তিনি মানবতার পক্ষে আছেন বলেই ব্রিটিশ মিডিয়াতে তাকে মাদার অব হিউম্যানিটি উপাধি দেওয়া হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা ও ডিসিসির ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ সেপ্টেম্বর ২০১৭/নাসির/এসএন   

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়