ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সু-প্রভাত বাস রাজধানীতে চলবে না : ডিএমপি কমিশনার

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৪, ২০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সু-প্রভাত বাস রাজধানীতে চলবে না : ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক : সু-প্রভাত পরিবহনের কোনো বাস আর রাজধানীতে চলবে না বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বুধবার রাজধানীর যমুনা ফিউচার পার্কের সামনে ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাসচাপায় নিহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরীর স্মরণে তার নামে ফুটওভার ব্রিজ নির্মাণ করা হচ্ছে।

আছাদুজ্জামান মিয়া বলেন, রাজধানীতে সু-প্রভাত পরিবহনের কোনো বাস আর চলবে না। তাদের রুট পারমিট ইতোমধ্যেই বাতিল করা হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, এর আগে যখন শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করেছিল, তখন আমরা দফায় দফায় নানা কর্মসূচি ঘোষণা করেছি। এর মধ্যে ছিল ট্রাফিক পক্ষ, ট্রাফিক সপ্তাহ। এসব কর্মসূচিতে কিছু কিছু জায়গায় উন্নতি হয়েছে। তবে সমস্যার সম্পূর্ণ সমাধান করা সম্ভব হয়নি। কিন্তু এখন থেকে আমরা কঠোরভাবে আইন প্রয়োগ করব। কাউকে ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, ট্রাফিক আইন অমান্য করে কোনো পরিবহনের বাস রাজধানীতে চলতে পারবে না। পাল্লা দিয়ে বাস চলাচলসহ যেকোনো জায়গায় বাস থামিয়ে যাত্রী ওঠানামা করতে দেওয়া হবে না। এছাড়া, আবরারের নিহত হওয়ার ঘটনায়ও কাউকে ছাড় দেওয়া হবে না। দোষীদের বিচার প্রক্রিয়া দ্রুততার সঙ্গে সম্পন্ন করা হবে। এ বিচার প্রক্রিয়াকে আমরা দৃষ্টান্ত হিসেবে স্থাপন করতে চাই।

এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,  আমরা আপনাদের দাবির সঙ্গে একমত। আপনাদের সঙ্গে নিয়ে রাজধানীর পরিবহন ব্যবস্থার উন্নয়নে কাজ করব। পুলিশ শুধু আইন প্রয়োগকারী সংস্থা৷ এ সমস্যা পুলিশের পক্ষে একা সমাধান করা সম্ভব নয়। সিটি করপোরেশনেরসহ সকলে সমন্বয় করে এ সমস্যার সমাধান করতে হবে।

এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৯/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়