ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সুনীল গোমেজ হত্যা : অভিযোগপত্র চূড়ান্ত

এমএম আরিফুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৭, ১৫ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুনীল গোমেজ হত্যা : অভিযোগপত্র চূড়ান্ত

নাটোর সংবাদদাতা : নাটোরের বড়াইগ্রামে চাঞ্চল্যকর সুনীল গোমেজ হত্যার ঘটনায় শীর্ষ ১২ জেএমবি সদস্যকে অভিযুক্ত করে অভিযোগপত্র (চার্জশিট) চূড়ান্ত করা হয়েছে।

দ্রুত সময়ের মধ্যে আদালতে অভিযোগপত্র দাখিল করার জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা ও নাটোর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) আব্দুল হাই সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ ও আমলী আদালতের বিচারক খোরশেদ আলমের আদালতে চার্জশিট জমা দেওয়া হবে।

বুধবার দুপুরে প্রেসব্রিফিংয়ে নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার জানান, দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্যই জেএমবির সদস্যরা পরিকল্পিতভাবে খ্রিষ্টান ব্যবসায়ী সুনীল গোমেজকে হত্যা করে। হত্যার পূর্বে ২০১৬ সালের ৪ জুন নাটোর রাজবাড়িতে বৈঠকে জেএমবি নেতা  রাজিব গান্ধী সুনীল গোমেজকে হত্যার জন্য দায়িত্ব বণ্টন করে। আর রাজিব গান্ধীর দেওয়া নির্দেশনায় ২০১৬ সালের ৫ জুন জেএমবি সদস্য মতিউর রহমান হৃদয়, মাহফুজুর রহমান, মাহমুদুল কবির, আবু মুসা ও নজরুল ইসলাম সুনীল গোমেজকে বড়াইগ্রামের বনপাড়াস্থ খ্রিষ্টান পল্লীতে তার ব্যবসা প্রতিষ্ঠানে কুপিয়ে হত্যা করে। হত্যার পর মোবাইল অ্যাপসের মাধ্যমে হত্যার খবর পাঠানো হয় জেএমবির শীর্ষ নেতাদের কাছে। 

সুনীল গোমেজ হত্যা মামলায় অভিযুক্তরা হলেন , তামিম চৌধুরী, সারোয়ার জাহান, মামুনুর রশিদ রিপন, মেজর জাহিদুল ইসলাম, শরিফুল ইসলাম খালিদ, নূরুল ইসলাম মারজান, জাহাঙ্গীর হোসেন সুবাস ওরফে রাজিব গান্ধী , মতিউর রহমান হৃদয়, মাহফুজুর রহমান, মাহমুদুল কবির, আবু মুসা ও নজরুল ইসলাম। অভিযুক্ত ১২ জনের মধ্যে ৭ জেএমবি সদস্য দেশের বিভিন্ন স্থানে বন্দুক যুদ্ধে নিহত হয়েছেন।

তারা হলেন- নজরুল ইসলাম, মাহফুজুর রহমান, আবু মুসা, সারোয়ার জাহান,  মেজন জাহিদুল ইসলাম, নূরুল ইসলাম মারজান, তামিম চৌধুরী। আর রাজিব গান্ধী  আটক রয়েছে। বাকি চার অভিযুক্ত মামুনুর রশিদ রিপন, শরিফুল ইসলাম খালিদ, মাহমুদুল কবির ও মতিউর রহমান হৃদয় পলাতক রয়েছে।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের ওসি আব্দুল হাই জানান, দ্রুততম সময়ে চার্জশিট জমা দেওযার সকল প্রস্ততি সম্পন্ন করা হয়েছে।

 

 

রাইজিংবিডি/নাটোর/১৫ নভেম্বর ২০১৭/এম.এম. আরিফুল ইসলাম/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়