ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সুন্দরবনের হরিণ লোকালয়ে, পরে অবমুক্ত

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৬, ৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুন্দরবনের হরিণ লোকালয়ে, পরে অবমুক্ত

বাগেরহাট প্রতিনিধি : সুন্দরবন থেকে আসা দলছুট একটি চিত্রল হরিণ মঙ্গলবার লোকালয় থেকে উদ্ধার করে বিকেলে সুন্দরবনে অবমুক্ত করা হয়েছে।

বাগেরহাটের শরণখোলা উপজেলার সুন্দরবন সংলগ্ন দক্ষিণ সাউথখালী গ্রাম থেকে দুপুরে দলছুট হরিণটি ধরে সুন্দরবন বিভাগকে খবর দেয় স্থানীয়রা।

সাউথখালী ইউপি সদস্য জাকির হাওলাদার জানান, হরিণটি সোমবার রাতের কোনো এক সময় সুন্দরবন থেকে নদী সাঁতরে লোকালয়ে এসে বেড়িবাঁধের বাইরে ওই গ্রামের জহির খানের পরিত্যক্ত ঘরে আশ্রয় নেয়। দুপুরে লোকজন দেখতে পেয়ে হরিণটি ধরে সুন্দরবনের বগী ফরেস্ট স্টেশনের বনকর্মীদের খবর দেয়। পরে বগী স্টেশনের কর্মকর্তা বাবুল কুদ্দুসের নেতৃত্বে বনরক্ষীরা এসে হরিণটি নিয়ে যান।

ওই ইউপি সদস্য আরও বলেন, আগে সুন্দরবন থেকে হরিণসহ কোনো বন্যপ্রাণি লোকালয়ে এলে লোকজন তা মেরে ফেলত। হরিণ পেলে তারা জবাই করে মাংস ভাগাভাগি করে নিত। এখন গ্রামবাসী অনেক সচেতন হয়েছে। বন্যপ্রাণি লোকালয়ে এলে তারা ধরে সুন্দরবন বিভাগকে খবর দেয় অথবা ধরে নিজেরাই সুন্দরবনে ছেড়ে দেয়।

সুন্দরবনের শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মো. আনোয়ার হোসেন জানান, ধারণা করা হচ্ছে সোমবার গভীর রাতে হরিণটি লোকালয়ে ঢুকে পড়ে। মঙ্গলবার দুপুরে স্থানীয়রা হরিণটি ধরে সুন্দরবন বিভাগের হাতে তুলে দেয়। বিকেলে হরিণটিকে সুন্দরবনের ১ নম্বর কম্পার্টমেন্টের বগী স্টেশন এলাকায় অবমুক্ত করা হয়েছে।



রাইজিংবিডি/বাগেরহাট/৪ এপ্রিল ২০১৭/আলী আকবর টুটুল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়