ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩০, ৯ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের চতুর্থ কার্যদিবস মঙ্গলবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে।  অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা রয়েছে। এদিন লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ শেয়ারের দাম বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইতে লেনদেনে গতি থাকলেও আজ গতকালের তুলনায় তা কম। দুপুর ১২টা পর্যন্ত এই বাজারে লেনদেন হয়েছে ৩৩২ কোটি ৪ লাখ টাকা। গত দিনের এই সময়ের তুলনায় তা প্রায় ১৩ কোটি কম। মঙ্গলবার এই সময়ে লেনদেন হয়েছিল ৩৪৫ কোটি ৭৭ লাখ টাকা।

এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪৮টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১ পয়েন্ট কমে ৫ হাজার ৮৯৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩১০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১২২ পয়েন্টে।

এদিকে, দেশের অপর শেয়ারবাজার সিএসইতে দুপুর ১২টা পর্যন্ত এই বাজারে লেনদেন হয়েছে ১৭ কোটি ৯০ লাখ টাকার শেয়ার। গতকালের তুলনায় এখানে লেনদেন বেড়েছে। গতকাল মঙ্গলবার এই সময়ে এই বাজারে লেনদেন হয় ১৪ কোটি ৮০ লাখ টাকার শেয়ার।

আজ এখন পর্যন্ত সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১০ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৩১৩ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ আগস্ট ২০১৭/আশিক/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়