ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সেই স্কুল ছাত্রদের পুরস্কৃত করলেন ইউএনও

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ১৬ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেই স্কুল ছাত্রদের পুরস্কৃত করলেন ইউএনও

মাগুরা প্রতিনিধি : বিরল প্রজাতির হুতুম পেঁচা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া সেই চার  স্কুলছাত্রকে পুরস্কৃত করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) চৌধুরী রওশন ইসলাম।

মঙ্গলবার বিকেলে সদরের আর.এ.কে.এইচ ইনস্টিটিউশনের চার শিক্ষার্থীর হাতে তিনি পুরস্কার তুলে দেন।

চলতি বছরের ২৯ মার্চ মাগুরার মহম্মদপুর উপজেলা সদর হাসপাতালের পাশ থেকে হুতুম পেঁচাটি উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় স্কুল ছাত্ররা। এ নিয়ে রাইজিংবিডি ডট কমে একটি স্বচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়।

মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম জানান, ঘটনার দিন বিকেল ৪টার দিকে তিনি অফিসে দাপ্তরিক কাজ করছিলেন। এ সময় স্কুল ড্রেস পরা দুইজন স্কুলছাত্র একটি হুতুম পেঁচা নিয়ে আসে। পূর্ণবয়স্ক পেঁচাটিকে কেউ আহত করেছে।  হুতুম পেঁচাটির চিকিৎসার জন্য উপজেলা কর্মকর্তার কার্যালয়ে পাঠানো হয়।সেখানে চারদিন চিকিৎসার পর পাখিটি মারা যায়।



আহত পাখির প্রতি শিশুদের এই মমতা দেখে তিনি মুগ্ধ হন। আজ বিকেলে মিঠুন ও জোহানসহ চার ছাত্রের হাতে তিনি পুরস্কার তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন স্কুলটির প্রধান শিক্ষক এ.কে.এম নাসিরুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক শ্রী স্বপন কুমার চক্রবর্তী, অধ্যক্ষ (অব.) ফসিহ্য়ূর রহমান ও কামরুজ্জামান সুইট।

মহম্মদপুর সদরের আর.এস.কে.এইচ ইনস্টিটিউশনের ১০ম শ্রেণির ছাত্র মিঠুন ও ষষ্ঠ শ্রেণির ছাত্র জোহান ইসলাম জানায়, স্কুল ছুটির পর বাড়ি যাওয়ার পথে দুই-তিনজন শিশু বড় একটি অপরিচিত পাখি নিয়ে টানা-হেচড়া করছিল। তারা পাখিটি উদ্ধার করে উপজেলা প্রাণি সম্পদ কার্যালয়ে নিয়ে আসে।

মহম্মদপুর উপজেলা প্রাণি সম্পদ কার্যালয়ের ডা. মানবেন্দ্র মজুমদার জানান, চারদিন চেষ্টা করেও পাখিটি বাচানো সম্ভব হয়নি। খাবার ও বসবাসের পরিবেশ না থাকায় এই প্রজাতির পাখি বিলুপ্তের পথে বলে তিনি জানান।



রাইজিংবিডি/মাগুরা/ ১৬ মে ২০১৭/মো. আনোয়ার হোসেন শাহীন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়