ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সেঞ্চুরির অপেক্ষায় তাসামুল, ইরফানের আক্ষেপ

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ২৭ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেঞ্চুরির অপেক্ষায় তাসামুল, ইরফানের আক্ষেপ

প্রথম শ্রেণির ক্রিকেটে দশম সেঞ্চুরির অপেক্ষায় তাসামুল হক

ক্রীড়া প্রতিবেদক : প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের তৃতীয় সেঞ্চুরির খুব কাছে গিয়েও আক্ষেপ নিয়ে ফিরেছেন ইরফান শুক্কুর। চট্টগ্রাম অধিনায়ক হতাশা সঙ্গী করলেও সেঞ্চুরির সুযোগ আছে তাসামুল হকের সামনে।

 

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে দ্বিতীয় স্তরের এই ম্যাচে প্রথম দিনের খেলা শেষে রাজশাহী বিভাগের বিপক্ষে চট্টগ্রামের সংগ্রহ ৮ উইকেটে ২৭৭ রান।

 

প্রথম শ্রেণির ক্রিকেটে দশম সেঞ্চুরির অপেক্ষায় থাকা তাসামুল ৮৯ রানে অপরাজিত আছেন। শূন্য রানে অপরাজিত হোসেন আলী। ৯০ করে আউট হয়েছেন ইরফান।

 

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমেছিল স্বাগতিক দল। তবে ব্যাটিংয়ের শুরুটা মোটেই ভালো হয়নি। দলীয় ৫ রানেই ফিরে যান ওপেনার পিনাক ঘোষ। তিনে নামা জসিমউদ্দিনও দলীয় ৩৮ রানে ফেরেন দুই অঙ্ক ছোঁয়ার আগেই (৯)।

 

তৃতীয় উইকেটে তাসামুলের সঙ্গে জুটি বেঁধে ফিফটি তুলে নেন এবারের লিগে প্রথম ম্যাচ খেলতে নামা নাফীস ইকবাল। যদিও ফিফটির পর ইনিংস বড় করতে পারেননি তামিম ইকবালের বড় ভাই। ‘লোকাল বয়’ ৭২ বলে ৯ চার ও এক ছক্কায় ৫১ করে সাকলাইন সজীবের বলে জুনায়েদ সিদ্দিককে ক্যাচ দিয়ে ফেরেন।

 

সাকলাইনের পরের ওভারে এলবিডব্লিউ হয়ে ফিরে যান ইয়াসির আলীও। চট্টগ্রামের স্কোর তখন ৪ উইকেটে ৭৬। এরপরই পঞ্চম উইকেটে ১৬৭ রানের বড় জুটি গড়ে বিপর্যয় সামাল দেন তাসামুল ও অধিনায়ক ইরফান। ফরহাদ রেজার বলে এলবিডব্লিউ হওয়ার আগে ১৫৬ বলে ১২ চারে ৯০ করে ফেরেন ইরফান।

 

এরপর দ্রুতই সাজঘরে ফেরেন কামরুল ইসলাম, ইফতেখার সাজ্জাদ ও ইয়াসির আরাফাত মিশু। ৪ উইকেটে ২৪৩ থেকে স্বাগতিকদের স্কোর তখন ৮ উইকেটে ২৭৭! হোসেন আলীকে নিয়ে দিনের বাকিটা সময় নিদাপদেই কাটিয়ে দেন তাসামুল। আলোকস্বল্পতার কারণে প্রথম দিনে খেলা হয়েছে ৮৮.২ ওভার।

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ ডিসেম্বর ২০১৬/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়