ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সোমা হত্যাচেষ্টার আসামিদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ৩ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোমা হত্যাচেষ্টার আসামিদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, খুলনা : কলেজছাত্রী মাহফুজা ইসলাম সোমাকে (১৯) হত্যাচেষ্টা মামলার আসামি এএসআই শরীফ আবুল কালাম ও কনস্টেবল শরীফ নোমানকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে তার সহপাঠী, এলাকাবাসী ও বিভিন্ন সংগঠন।

অবিলম্বে তাদের গ্রেপ্তার করে শাস্তির মুখোমুখি করার দাবি জানানো হয়েছে। সোমা খুলনার বয়রা সরকারি মহিলা কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্রী।

রোববার বেলা সাড়ে ১১টায় নগরীর পিকসার প্যালেস মোড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। আসামিদের গ্রেপ্তার করা না হলে থানা ঘেরাও করে গ্রেপ্তারে পুলিশকে বাধ্য করা হবে বলে হুঁশিয়ারি করেন বক্তারা।

সম্মিলিত নারী শক্তি, সম্মিলিত যুব শক্তি এবং বয়রা এলাকাবাসীর ব্যানারে মানববন্ধনে সভাপতিত্ব করেন মো. নাজমুল হুদা। বক্তৃতা করেন আওয়ামী লীগ নেতা গাজী মুজিবুল হক, নারী নেত্রী সালমা ইয়াসমিন রিনা, মানবাধিকার সংগঠন অধিকার খুলনার ফোকাল পারসন মুহাম্মদ নূরুজ্জামান, খাদিজা পারভীন, মো. মাহাতাব হোসেন এবং কলেজ ছাত্রী সোমার মা মাহমুদা খানম।

মানববন্ধনে বলা হয়, সম্পত্তি দখলের চেষ্টার অংশ হিসেবে গত ২২ নভেম্বর গভীর রাতে নগরীর বয়রা পুলিশ লাইন সংলগ্ন এলাকায় নিজ বাড়িতে ঘুমন্ত অবস্থায় কলেজছাত্রী সোমার ওপর হামলা চালানো হয়। দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে তার পেটে আঘাত করে এবং নগদ টাকাসহ দেড় লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। সোমা এখনো মূমূর্ষু অবস্থায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনায় থানা পুলিশ মামলা না নেওয়ায় সোমার মা মাহমুদা খানম বাদী হয়ে ২৬ নভেম্বর খুলনার মুখ্য মহানগর হাকিমের আমলী আদালতে মামলা দায়ের করেন। মামলায় প্রতিবেশি এএসআই শরীফ আবুল কালাম এবং কনস্টেবল শরীফ নোমানের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয়ের কয়েকজনকে আসামি করা হয়।

আদালতের নির্দেশে ২৭ নভেম্বর খালিশপুর থানায় মামলা রেকর্ড করা হয়। মামলার প্রধান আসামি এএসআই শরীফ আবুল কালাম পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই খুলনায় এবং অপর আসামি কনস্টেবল শরীফ নোমানও পিবিআই ঢাকায় কর্মরত।

মানববন্ধনে বক্তারা বলেন, আসামিরা পুলিশ বিভাগে কর্মরত থেকে অফিসও করছে। কিন্তু তাদের গ্রেপ্তারে গড়িমসি করা হচ্ছে। আসামিরা গ্রেপ্তার না হওয়ায় বাদী ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছে। বক্তারা দ্রুত আসামিদের প্রেপ্তারের দাবি জানিয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

আহত কলেজছাত্রী সোমার পরিবারের সঙ্গে জমিজমা নিয়ে দীর্ঘ দিন ধরে পুলিশ সদস্য শরীফ আবুল কালাম ও তার ছেলে শরীফ নোমানের বিরোধ রয়েছে।




রাইজিংবিডি/খুলনা/০৩ ডিসেম্বর ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়