ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সোয়াত পৌঁছানোর পর ‘জঙ্গি আস্তানায়’ অভিযান

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৯, ২৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোয়াত পৌঁছানোর পর ‘জঙ্গি আস্তানায়’ অভিযান

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে পুলিশের বিশেষায়িত বাহিনী সোয়াত পৌঁছানোর পর অভিযান শুরু হবে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান জানান, ঢাকা থেকে সোয়াতের একটি দল এরই মধ্যে ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে। তারা পৌঁছালেই অভিযান শুরু হবে। আশা করা হচ্ছে, বিকেল সাড়ে ৫টা নাগাদ অভিযান শুরু করা সম্ভব হবে।

ঘিরে রাখা বাড়িতে অবস্থানকারীদের শান্তিপূর্ণভাবে আত্মসমর্পণের আহ্বান জানিয়েছে পুলিশ। তবে এ আহ্বানে কোনো সাড়া মেলেনি। পুলিশ বাড়িটিতে প্রবেশ করতে চাইলে ভেতর থেকে গুলি ছোঁড়া হয়।

পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সহকারী কমিশনার তৌহিদ হোসেন জানান, উপজেলার মোবারকপুরের শিবনগর এলাকায় বুধবার ভোর সাড়ে ৫টা থেকে বাড়িটি ঘিরে রাখা হয়েছে। একটি আমবাগানের ভেতর বাড়িটির অবস্থান। ভোরে বাড়িটি ঘেরাও করার পরপরই কয়েক রাউন্ড গুলিবর্ষণ করেন বাড়ির ভেতরে অবস্থানকারীরা। ঢাকা থেকে সোয়াত টিমের সদস্যরা এসে পৌঁছানোর পরপরই অভিযান শুরু হবে।

তিনি বলেন, বাড়ির মালিকের নাম জেন্টু হাজী। তিনি সেখানে থাকেন না। আবু বক্কর নামের এক ব্যক্তি দুই মাস আগে বাড়িটি ভাড়া নেন। স্ত্রী-সন্তানদের নিয়ে তিনি ওই বাড়িতে ওঠেন।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ওই এলাকায় ১৪৪ জারি করেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম। পরবর্তী নির্দেশ না দেওয়া না পর্যন্ত এ এলাকায় যানবাহন, ধারালো অস্ত্র, লাঠিসোঁটা নিয়ে চলাচল নিষিদ্ধ করে মাইকিং করা হয়।

পুলিশের রাজশাহী রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি নিসারুল আরিফসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলের কাছে উপস্থিত আছেন।



রাইজিংবিডি/রাজশাহী/২৬ এপ্রিল, ২০১৭/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়