ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

স্টার সিনেপ্লেক্সে দুই সিনেমা

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৪, ১৭ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্টার সিনেপ্লেক্সে দুই সিনেমা

বিনোদন ডেস্ক : নগরীর স্টার সিনেপ্লেক্সে একই দিনে দুই ঘরানার দুটি সিনেমা মুক্তি পাচ্ছে। আগামীকাল শুক্রবার আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে সুপারহিরো-থ্রিলার ঘরানার হলিউড সিনেমা ‘গ্লাস’। এম. নাইট শ্যামালান পরিচালিত সিনেমাটি এদিন স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে। পাশাপাশি মুক্তি পাবে জাপানিজ অ্যানিমেশন মার্শাল আর্ট ঘরানার ‘ড্রাগন বল সুপার: ব্রলি’ সিনেমাটি। 

ড্রাগন বল সুপার: ব্রলি
ড্রাগন বল সিরিজের ২০তম চলচ্চিত্র এটি। আকিরা তোরিয়ামার রচনায় এটি পরিচালনা করেছন তাতসুয়া নাগামিনে। গত ১৪ ডিসেম্বর জাপানে মুক্তির পর থেকে দর্শকদের কাছ থেকে দারুণ সাড়া পাচ্ছে সিনেমাটি। ড্রাগন বল একটি জনপ্রিয় জাপানি ধারাবাহিক কমিকস। আকিরা তোরিয়ামা ১৯৮৪ সালে এটি লেখা শুরু করেন। এর অন্যতম চরিত্র গোকু। সে ড্রাগন বল নামক রহস্যজনক গোলক আকৃতির বলের অনুসন্ধানে বিশ্ব ভ্রমণ করে, যেটি একটি ইচ্ছা পূর্ণকারী ড্রাগন ছিল। যে একটি ইচ্ছা পূরণ করতে পারে। পরবর্তীতে গোকু হয়ে উঠে পৃথিবীর রক্ষক। বিভিন্ন সময় শিক্ষকদের কাছে থেকে সে মার্শাল আর্টের প্রশিক্ষণ নেয়। তার বন্ধুরাও তার সঙ্গে এ রোমাঞ্চকর ভ্রমণে থাকে। বিভিন্ন সময় বিভিন্ন দুষ্টু লোকের সঙ্গে লড়াই আর ড্রাগন বল খোঁজার সব রোমাঞ্চকর অভিযানের মাধ্যমেই চলতে থাকে গোকু ও তার বন্ধুদের জীবন।



গ্লাস

২০০০ সালের ‘আনব্রেকেবল’ এবং ২০১৬ সালের ‘স্পিল্ট’ সিনেমার পটভূমি নিয়ে নতুন এই সিনেমার কাহিনি নির্মিত হয়েছে। মূল ভূমিকায় অভিনয় করছেন ব্রুস উইলস ও স্যামুয়েল এল জ্যাকসন। এরই মধ্যে সিনেমাটির ট্রেইলার মুক্তি পেয়েছে। এবার বড় পর্দায় মুক্তির জন্য অপেক্ষা। সিনেমাটিতে জেমস ম্যাকঅ্যাভয় ও আনিয়া টেইলর জয় ফিরছেন তাদের স্পিল্ট চরিত্রে। সঙ্গে যুক্ত হয়েছেন সারাহ পলসন। এদিকে ব্রুস উইলিস, স্যামুয়েল এল. জ্যাকসন, স্পেন্সার ট্রেট ক্লার্ক এবং চার্লন ফিরছেন আরব্রেকেবল সিনেমার চরিত্রগুলোতেই।

সিনেমাটি পরিচালনার পাশাপাশি প্রযোজনা ও চিত্রনাট্য লিখেছেন এম. নাইট শ্যামালান। ভারতীয় বংশোদ্ভূত এই মার্কিন চলচ্চিত্র পরিচালক, প্রযোজক এবং চিত্রনাট্যকার সমসাময়িক সমাজ সংস্কৃতিতে অতিপ্রাকৃত উপাদান নিয়ে চলচ্চিত্র নির্মাণের জন্য সুপরিচিত।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৯/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়