ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ২৬ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী ইউসুফ সিকদারকে ফাঁসির দণ্ড দিয়েছে আদালত।

আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল আদালেতের বিচারক আবু শামীম আজাদ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত ইউসুফ সিকদার (৩২) জেলার হিজলা উপজেলার ইন্দুরিয়া গ্রামের হারুন সিকদারের ছেলে।

নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পিপি ফয়জুল হক ফয়েজ জানান, হত্যার ঘটনার চার বছর পূর্বে দণ্ডপ্রাপ্ত ইউসুফ সিকদারের সঙ্গে হিজলার মেমানিয়া গ্রামের ফারুক সিকদারের মেয়ে কুলসুম বেগমের বিয়ে হয়।

বিয়ের পর থেকে কুলসুম বেগমের স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন যৌতুক দাবি করে আসছিল। তারই পরিপ্রেক্ষিতে কুলসুমের বাবা ও মামলার বাদি ফারুক ফকির নগদ দুই লাখ টাকা ও এক লাখ টাকা মূল্যের তিনটি গরু প্রদান করেন।

এতেও কুলসুম বেগমের স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন সন্তুষ্ট না হয়ে আরও দুই লাখ টাকা যৌতুক দাবি করেন। এ টাকা দিতে অস্বীকৃতি জানান কুলসুমের বাবা।

এতে ক্ষিপ্ত হয়ে ২০১৬ সালের ১২ ফেব্রুয়ারি দুপুরে কুলসুমকে মারধর করে পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

এ ঘটনায় ওইদিনই নিহত কুলসুমের বাবা মো. ফারুক সিকদার বাদি হয়ে ছয়জনের বিরুদ্ধে হিজলা থানায় হত্যামামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন কুলসুমের স্বামী ইউসুফ সিকদার, শ্বশুর হারুন সিকদার, শাশুড়ি রাহিমা বেগম, চাচা শ্বশুর জাহাঙ্গীর সিকদার, ননদ রোকেয়া বেগম, ননদের স্বামী হালান বেপারী।

একই বছরের ৯ মে হিজলা থানার এসআই মো. আসাদুজ্জামন হাওলাদার নিহত কুলসুমের স্বামী ইউসুফ সিকদারকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

আদালত ১৩ জনের সাক্ষগ্রহণ শেষে আজ এ রায় প্রদান করেন।



রাইজিংবিডি/বরিশাল/২৬ জুন ২০১৮/জে.খান স্বপন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়