ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

স্থানীয় সরকার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ১৮ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্থানীয় সরকার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক

সংসদ প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেন সভায় সভাপতিত্ব করেন।

এ সময় কমিটির সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম, প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, বেগম রেবেকা মমিন, রাজী মোহাম্মদ ফখরুল, মো.  ছানোয়ার হোসেন, আব্দুস সালাম মুর্শেদী উপস্থিত ছিলেন।

সভায় মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর, অধিদপ্তর ও সংস্থার কাজের অগ্রগতি সম্পর্কে কমিটির সদস্যদের অবহিত করা হয়।

বৈঠকের শুরুতে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭১ সালে মুক্তি সংগ্রামে ৩০ লক্ষ শহীদ ও সম্ভ্রম হারানো ২ লক্ষ মা-বোন, ১৯৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে সকল গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গকারী বীর যোদ্ধাদের স্মরণ করা হয়।

১৯৭৫ সালে ১৫ আগষ্টে নিহত বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের অন্যান্য সদস্য এবং জেলখানায় নিহত জাতীয় চার নেতাকে স্মরণ করা হয়।

বৈঠকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর, অধিদপ্তর ও সংস্থাসমূহের সার্বিক কার্যক্রম সম্পর্কে কমিটিকে অবহিত করা হয় এবং কমিটির কার্যক্রমে গতি আনয়নে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করা হয়।

বৈঠকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব কামাল উদ্দিন তালুকদারসহ  মন্ত্রণালয় ও বিভাগ  এবং  বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীরা উপস্থিত ছিলেন।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/১৮ এ‌প্রিল ২০১৯/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়