ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

স্বাধীনতার কথা বলবেন তৌসিফ-তিশা

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১১, ২২ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বাধীনতার কথা বলবেন তৌসিফ-তিশা

বিনোদন ডেস্ক: বর্তমান সময়ের জনপ্রিয় দুই টিভি অভিনয়শিল্পী তৌসিফ মাহবুব ও তানজিন তিশা। এর আগেও জুটি বেঁধে একসঙ্গে অভিনয় করেছেন তারা। স্বাধীনতা দিবস উপলক্ষে আবারো জুটি বেঁধে অভিনয় করলেন তৌসিফ-তিশা।

‘স্বাধীনতা তুমি’ নামে একটি একক নাটকে দেখা যাবে তাদের। রুম্মান রশীদ খানের রচনায় এটি পরিচালনা করেছেন তরুণ নির্মাতা নাজমুল রনি।

নাটকের গল্প প্রসঙ্গে নাজমুল রনি রাইজিংবিডিকে বলেন, ‘বিদেশ বিভুঁইয়ে থেকেও শুদ্ধ বেশ সাদাসিধে। জাগতিক কৃত্রিমতা তাকে আচ্ছন্ন করতে পারেনি। শুদ্ধ দেশে আসার পর তার বন্ধু রুদ্র খুব খুশি। বন্ধুকে রুদ্র জানায়, পরদিন স্বাধীনতা দিবস। আর এ জন্য বন্ধুর বাড়িতে স্বাধীনতা উদযাপনের আয়োজন করা হয়েছে। আর এই উদযাপনে থাকছে পানাহার আর ডিজে। শুনেই গা শিউরে ওঠে শুদ্ধর। এসব কী হচ্ছে? বাঙালিরা কেন জোর করে পশ্চিমা মুখোশ পড়ছে? এদিকে রুদ্রর আরেক বন্ধুর নাম রাত্রি। রুদ্র ভাবে, রাত্রি তাকে পছন্দ করে। যদিও রাত্রি শুরু থেকেই মনে মনে রুদ্রর বন্ধু শুদ্ধকে শ্রদ্ধা করে। তাকে পছন্দ করে। রুদ্রকে শুদ্ধ দেশ নিয়ে অনেক কথা শোনায়। রুদ্রর দেশাত্মবোধ নিয়ে প্রশ্ন তোলে। এভাবেই এগিয়েছে নাটকটির গল্প।’

শুদ্ধ ও রাত্রি চরিত্রে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব ও তানজিন তিশা। আর রুদ্র চরিত্রে দেখা যাবে এস এন জনিকে। এ ছাড়াও অভিনয় করেছেন আশরাফুল আলম সোহাগ, আফরিন খান প্রমুখ।

নাজমুল রনি আরো বলেন, ‘বর্তমান সময়কে নিয়ে গল্পটি উপস্থাপন করার চেষ্টা করেছি। এ সময়ের তরুণ সমাজ অর্থাৎ আমরা মুক্তিযুদ্ধ, দেশের ইতিহাস বিষয়ে খুব একটা জানি না। বাংলাদেশের শুরু থেকে বর্তমান সময় পর্যন্ত অনেক ইতিহাসভিত্তিক তথ্যই পাবেন দর্শক। আমাদের জাতীয় সংগীত, স্মৃতিসৌধ, বঙ্গবন্ধুর ভাষণের দৈর্ঘ্য, এ ভাষণে কতটি শব্দ রয়েছে, ভাষণটি ইউনেস্কোর তালিকায় ১০টির মধ্যে একটিসহ অনেক তথ্য এই নাটকটির গল্পে তুলে ধরার চেষ্টা করেছি। যুদ্ধের দৃশ্য না করেও যুদ্ধের একটি গল্প বলার চেষ্টা করেছি। শুধু বর্তমান প্রজন্মকে এসব তথ্য জানানোই আমাদের উদ্দেশ্য।’    


গত ১৭-১৮ মার্চ নগরীর উত্তরার বিভিন্ন স্থানে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ফ্যাক্টর থ্রি সল্যুশনস-এর ব্যানারে নির্মিত, স্মাস মিডিয়া প্রযোজিত এ নাটকটি ২৬ মার্চ রাত ৮টা ৪৫ মিনিটে এটিএন বাংলায়  প্রচারিত হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৮/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়