ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৭, ৩ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : নীতিমালার শর্ত শিথিলপূর্বক স্বীকৃতিপ্রাপ্ত  সব নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত করার দাবি জানিয়েছে স্বাধীনতা নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন।

একই সাথে যোগদানের দিন হতে চাকরির বয়স গণনার দাবিও করেছে সংগঠনটি।

মঙ্গলবার রাজধানীতে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে স্বাধীনতা নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ দাবি জানায় সংগঠনের সভাপতি অধ্যক্ষ মো.  এশারত আলী।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, দেশে আজ শিক্ষা ব্যবস্থায় সরকারের ব্যাপক উন্নতি সাধন হলেও ৫ সহস্রাধিক শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত না হওয়ায় বিশ লাখ শিক্ষার্থীকে পাঠদানকারী এক লাখ শিক্ষক-কর্মচারী বিনা বেতনে মানবেতর জীবনযাপন করছেন যা অত্যন্ত কষ্টকর ও বেদনাদায়ক।

এছাড়া নন-এমপিও শিক্ষক কর্মচারীরা বেতন ভাতা আদায়ের লক্ষ্যে ১০-১৫ বছরের অধিক সময় নিয়মতান্ত্রিক আন্দোলন সংগ্রাম পালন করতে গিয়ে আমাদের বেশ কয়েকজন শিক্ষক-কর্মচারী হতাহতও হয়েছে। তাই আগামী ১৫ জুলাইয়ের মধ্যে এমপিওভুক্তি না করলে বৃহত্তর কর্মসূচি ঘোষণারও হুঁশিয়ারি দেন তিনি।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন-স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু।





রাইজিংবিডি/ঢাকা/৩ জুলাই ২০১৮/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়