ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

স্বেচ্ছাসেবক দলের ৮ নেতার জামিন

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪১, ১৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বেচ্ছাসেবক দলের ৮ নেতার জামিন

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা মহানগর স্বেচ্ছাসেবক দলের আট নেতা পুলিশের দায়েরকৃত দুটি মামলায় হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন। 

রোববার বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী এবং বিচারপতি এ এন এম বশিরউল্লাহর বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন। অপরদিকে, মৃত ব্যক্তিকে আসামি করায় হাইকোর্টে রিট পিটিশন দায়েরের প্রস্তুতি নিয়েছে বিএনপি।

জামিনপ্রাপ্তরা হলেন- খুলনা নগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আজিজুল হাসান দুলু, গাজী সোয়েব উদ্দিন মিন্টু, একরামুল হক হেলাল, নুরুল ইসলাম লিটন, জাহাঙ্গীর হোসেন, এমডি শরীফুল আনাম, কামরুল ইসলাম ও মো.  ইয়াসিন। মামলা দুটির চার্জশিট না দেওয়া পর্যন্ত জামিন মঞ্জুর করা হয়।

মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ও অ্যাডভোকেট আনিসুর রহমান।

দলীয় সূত্র জানান, ১ মে খুলনা মহানগর যুবদলের নবগঠিত কমিটি মিছিল সমাবেশ করে। ওই ঘটনায় পুলিশের ওপর হামলার অভিযোগ এনে সদর থানা পুলিশ যুবদল ও স্বেচ্ছাসেবক দলের ২৬ নেতা-কর্মীর নামে মামলা দায়ের করে।

৪ মে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে দলীয় কার্যালয়ের সামনে স্বেচ্ছাসেবক দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে সদর থানা পুলিশ হামলা চালায় বলে অভিযোগ করেন নেতারা। কিন্তু পাল্টা পুলিশের ওপর হামলার অভিযোগ এনে এক বছর আগে মৃত দলের সাবেক নেতা মোস্তফা আরিফ সিদ্দিকী শুভসহ নয়জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়। 

খুলনা মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, দুটি ঘটনায় পুলিশ শুধু মিথ্যা মামলা দায়ের করেনি, নেতাদের গরু-ছাগলের মতো পিটিয়ে হাত পাও ভেঙে দিয়েছে। এমনকি মৃত শুভকেও আসামি করেছে। মৃত ব্যক্তিকে আসামি করার ঘটনায় আইনগত প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট  করা হবে বলেও জানান তিনি।



রাইজিংবিডি/খুলনা/১৪ মে ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়