ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

স্মরণ শ্রদ্ধায় শেখ রাসেলের জন্মদিন পালিত

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫২, ১৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্মরণ শ্রদ্ধায় শেখ রাসেলের জন্মদিন পালিত

নিজস্ব প্রতিবেদক : স্মরণ শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৪তম জন্মদিন উদযাপন করল আওয়ামী লীগ।

বুধবার সকালে বনানীর কবরস্থানে শেখ রাসেলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করে আওয়ামী লীগসহ দলটির সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা।

বনানী কবরস্থানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ। এরপর যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ যুব মহিলা লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, বাংলাদেশ ছাত্রলীগসহ অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেপ্তার করা আইন-শৃঙ্খলা বাহিনীর বিষয়, সরকারের নয় বলে জানান। তিনি আরো বলেন, বেগম জিয়াকে সংর্বধনার নামে জনমানুষের ভোগান্তি সৃষ্টি করলে আইন-শৃঙ্খলা বাহিনী তাৎক্ষণিক ব্যবস্থা নেবে। বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে জন্মগ্রহণ করেন। জাতির পিতা বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তাকে নির্মমভাবে হত্যা করা হয়।

যুবলীগ শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে রাজধানীর রমনা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক হারুনুর রশীদ।

আর ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে সকাল ১০টায় কেক কেটে জন্মদিন উদযাপন করে সংগঠনের নেতা-কর্মীরা। এ সময় কোমলমতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণও বিতরণ করে ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। রাজধানীর জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উদ্যোগে স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ক্রীড়া সামগ্রী বিতরণ ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। সংগঠনের মহাসচিব মাহমুদ-উস-সামাদের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। আর বঙ্গবন্ধু এভিনিউস্থ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অস্থায়ী রাজনৈতিক কার্যালয়ে বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলের ৫৪তম জন্মদিন উপলক্ষে মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এক আলোচনা সভা হয়। এতে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম উপস্থিত ছিলেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ মহানগর নেতারা বক্তব্য রাখেন। আর রাজধানীর মানিক মিয়া এভিনিউস্থ রাজধানী উচ্চ বিদ্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা। এতে সংগঠনের সভাপতি শিরিন আক্তার মঞ্জুর সভাপতিত্বে রেলপথ মন্ত্রী মুজিবুল হকসহ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. দুর্গা দাস ভট্টাচার্য প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৭/নৃপেন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়