ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

স্মার্ট ক্যাম্পাস চালু করল শিখবে সবাই

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৫, ১১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্মার্ট ক্যাম্পাস চালু করল শিখবে সবাই

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : স্মার্ট ক্যাম্পাস চালু করল ‘শিখবে সবাই’। ফ্রিল্যান্সিং প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান ‘শিখবে সবাই’ ১১ আগস্ট শুক্রবার বিকেলে উদ্বোধন করে তাদের এই স্মার্ট ক্যাম্পাসটি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জুমশেপারের সিইও কাওসার আহমেদ, পাইওনিয়ার ব্র্যান্ড অ্যাম্বাসেডর বাংলাদেশ ইমরাজিনা আই খান, পাইওনিয়ার ব্র্যান্ড অ্যাম্বাসেডর বাংলাদেশ সোয়েব মোহাম্মদ, মিডিয়া ব্যক্তিত্ব শারমিন লাকি, পারফিউম ওয়ার্ল্ড এর সিইও খন্দকার নজরুল ইসলাম, লেট’স লার্ন কোডিংয়ের সিইও সুমন সেলিম, আমারপে এর ফাউন্ডার এএম ইশতিয়াক সারওয়ার, ইউআইকুকিজের কো ফাউন্ডার আহমেদ এহসান, চলো টেকনোলজির এমডি দেওয়ান জামিল, সোসিয়ান এর সিইও তানভীর সৌরভ, টেলিনর হেলথের হেড অব ডিপার্টমেন্ট মিজানুর রহমানসহ আরো অনেকে। 

রাজধানীতে বনানী ৭ নম্বর রোডের এইচ ব্লকের ৭৪ নম্বর বাড়িতে স্মার্ট ক্যাম্পাসের পাশাপাশি শিখবে সবাই এর নতুন কার্যালয়ের যাত্রা শুরু হয়। ফ্রিল্যান্সিংয়ে দক্ষ জনশক্তি তৈরির লক্ষ্য নিয়ে উদ্বোধন হল এই স্মার্ট ক্যাম্পাস।



স্মার্ট ক্যাম্পাসটিতে রয়েছে স্মার্ট ক্লাস রুম, অন ডে অ্যাকটিভিটি, ফ্রিল্যান্সিং সাপোর্ট সেন্টার, অনলাইন লাইভ ক্লাস রুম, মেন্টরশিপ প্রোগ্রাম, সফটস্কিল এবং ফ্রিল্যান্সিং মেন্টরসহ আরো অনেক সুবিধা।

শিখবে সবাই এর সিইও শাকিল মাহমুদ জানান, সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য ফ্রিল্যান্সিংয়ের যে উদ্যোগ হাতে নিয়েছে, সে উদ্যোগকে আরো বেশি সফল করার জন্য তাদের পাশাপাশি শিখবে সবাই কাজ করছে। এসব ট্রেনিং প্রোগ্রামগুলোর সবচেয়ে চ্যালেঞ্জিং পার্ট হচ্ছে দক্ষ মেন্টর পাওয়া। ট্রেনিং পরবর্তী কোনো সাপোর্ট পাওয়া যায় না, কিন্তু শিখবে সবাই এর মেন্টররা অভিজ্ঞ ফ্রিল্যান্সার। প্রায় ২ হাজারেরও বেশি ফ্রিল্যান্সার তৈরি করার অভিজ্ঞতা আছে তাদের। দক্ষ মেন্টর তৈরির জন্য শিখবে সবাই এর রয়েছে মেন্টরশিপ প্রোগ্রাম। এখানকার বেস্ট শিক্ষার্থীরা মেন্টরশিপ প্রোগ্রামে আবেদন করতে পারবেন। এছাড়াও রয়েছে অন ডিমান্ড অনলাইন সাপোর্ট এবং কোর্স পরবর্তী ফ্রিল্যান্সিং সাপোর্ট সেন্টার।

শিখবে সবাই এর সিওও এবং মেন্টর রিফাত এম হক বলেন, গ্লোবাল মার্কেটপ্লেসে শুধুমাত্র অ্যাকাউন্ট খোলাকে ফ্রিল্যান্সিং বলে না। ফ্রিল্যান্সার হতে হলে যে কোনো একটি বা তার অধিক বিষয়ের ওপর দক্ষ হতে হবে। প্রচুর পরিশ্রমী হতে হবে। লেগে থাকতে হবে এবং নিজের কাজকে সম্মান করতে হবে। শুধু টাকা দিয়ে কোর্স করলে আর সার্টিফিকেট পেলে ফ্রিল্যান্সার হওয়া যায় না। তাই শিখবে সবাই এর লক্ষ্য, বাংলাদেশে দক্ষ ফ্রিল্যান্সিং জনশক্তি তৈরি করা এবং বেকারত্ব দূর করা। আর সেই লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।



রাইজিংবিডি/ঢাকা/১১ আগস্ট ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়