ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

স্লুইস গেটে ধস : লক্ষাধিক মানুষ ভোগান্তিতে

সৌরভ পাটোয়ারী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৫, ৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্লুইস গেটে ধস : লক্ষাধিক মানুষ ভোগান্তিতে

ফেনী প্রতিনিধি : তিন দিনের ভারি বর্ষণে ফেনী ছোট নদীর স্লুইস গেটের ওপর দিয়ে নির্মিত সড়ক ভেঙে সোনাগাজীর সাথে সড়ক যোগাযোগ বিছিন্ন হয়ে গেছে। এতে প্রায় ১০টি গ্রামের লক্ষাধিক মানুষ দুর্ভোগে  পড়েছেন।

ঘটনার পর থেকে জীবনের ঝুঁকি নিয়ে ভাঙা সড়ক দিয়ে যাতায়াত করছেন ওই এলাকার বাসিন্দারা।

মঙ্গলবার সরেজমিন ঘুরে দেখা গেছে, ভারি বর্ষণে ফেনী ছোট নদীর শকুনরি খালের অংশের ওপর অবস্থিত স্লুইস গেট ধসে ভেঙে যায়। এতে চরছান্দিয়া ইউনিয়নের পাঁচটি গ্রাম, চরদরবেশ ইউনিয়নের তিনটি গ্রাম এবং নোয়াখালীর কোম্পানীগঞ্জের দুটি গ্রামের লক্ষাধিক জনগণের সোনাগাজী উপজেলার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এলাকাবাসী জানায়, ১৯৬০ সালে এই স্লুইস গেটটি নির্মিত হয়। নির্মাণের দীর্ঘদিনেও এটি সংস্কার বা মেরামত হয়নি। কিছুদিন পূর্বে গেটের রাস্তায় ধস ও ভাঙন শুরু হলে চরদরবেশ ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টো সংস্কার করেন। কিন্তু কিছু দিন না যেতেই রোববার দিবাগত রাতে স্লুইস গেইট ধসে ভাঙন শুরু হয়। অব্যাহত ভাঙনে মঙ্গলবার সেখানে গর্তের সৃষ্টি হয়। ফলে পুরো উপজেলা বিছিন্ন হয়ে পড়ে।

চরছান্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোশাররফ হোসেন মিলন জানান, ষাটের দশকে এই গেটটি নির্মিত হলেও দীর্ঘদিনেও এটি সংস্কার বা মেরামত হয়নি।

ফেনী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কোহিনুর আলম বলেন, ফেনীতে তিনটি পুরাতন স্লুইস গেট সংস্কার ও চারটি নতুন গেট নির্মিত হচ্ছে। কিছুদিন আগেই এই নয় নম্বর পুরাতন স্লুইস গেটটি পুনঃনির্মাণের দরপত্র আহ্বান করা হয়েছে। শিগগিরই এর নির্মাণ কাজ শুরু হবে।

সোনাগাজী উপজেলা নির্বাহী অফিসার মো. মিনহাজুর রহমান রাইজিংবিডিকে বলেন, আমরা জনগণের যোগাযোগের সুবিধার্থে এখানে একটি সাঁকো নির্মাণ করে দেবো।



রাইজিংবিডি/ফেনী/৪ জুলাই ২০১৭/সৌরভ পাটোয়ারী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়