ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হজ নিবন্ধনের সর্বনিম্ন কোটা পূরণে ২০ এজেন্সিকে নোটিশ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ১৮ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হজ নিবন্ধনের সর্বনিম্ন কোটা পূরণে ২০ এজেন্সিকে নোটিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক : হজ নিবন্ধনের সর্বনিম্ন কোটা পূরণ করতে বেসরকারি ২০টি এজেন্সিকে নোটিশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

চলতি বছর বেসরকারি ২০ হজ এজেন্সি সর্বনিম্ন ১০০ হজযাত্রী নিবন্ধন কোটা পূরণ করতে পারেনি।

সম্প্রতি ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. শিব্বির আহমদ উসমানী স্বাক্ষরিত এক নোটিশে জাতীয় হজ ও ওমরা নীতি-২০১৯ অনুযায়ী সর্বনিম্ন কোটা পূরণ না হওয়ায় ওই ২০ হজ এজেন্সিকে সমঝোতা পূর্বক সমন্বয়ের মাধ্যমে লিড এজেন্সি নির্ধারণ অথবা সর্বনিম্ন কোটা পূরণ করে হজযাত্রীদের নিবন্ধন কার্যক্রম শেষ করার অনুরোধ করা হয়।

অভিযুক্ত ২০ এজেন্সি হলো-এ আর ট্যুরস অ্যান্ড ট্র্যাভেল, রাশা সারা ওভারসিজ লিমিটেড, মোতাহের ট্র্যাভেলস   ইন্টারন্যাশনাল, খান জাহান আলী হজ ট্র্যাভেলস অ্যান্ড ট্যুরস, মোবাশ্বিরা ট্র্যাভেল অ্যান্ড ট্যুরস, সরাইল বি বাড়িয়া ট্র্যাভেলস ইন্টারন্যাশনাল, ফ্লাই সুন ইন্টারন্যাশনাল ট্র্যাভেল এজেন্সি, তানজিল এভিয়েশন সার্ভিস, রাইয়ান ট্র্যাভেলস ইন্টারন্যাশনাল, মেরিন ট্যুরস অ্যান্ড ট্র্যাভেলস লিমিটেড, ট্রাইটন ওভারসিজ লিমিটেড, মোহাম্মদিয়া ট্র্যাভেলস অ্যান্ড ট্যুরস, খান অ্যান্ড সন্স ট্র্যাভেলস, বাংলা এয়ার সার্ভিসেস, শরীফ এয়ার সার্ভিসেস লিমিটেড, বদরপুর ট্র্যাভেলস অ্যান্ড ট্যুরস, সালাম আবাদ ট্র্যাভেলস, মিম ট্যুরস অ্যান্ড ট্র্যাভেলস, কওমি ট্র্যাভেল অ্যান্ড ট্যুরস ও হিজাজ ট্যুরস অ্যান্ড ট্র্যাভেলস।

মন্ত্রণালয় সূত্র জানায়, সর্বনিম্ন ১০০ জন নিবন্ধনের কোটা পূরণ করতে অক্ষম ২০ এজেন্সির মধ্যে সর্বোচ্চ ৮৮ ও সর্বনিম্ন চারজনের নিবন্ধন বাকি রয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়