ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হঠাৎ মোহাম্মদপুর টাউনহল মার্কেটে ডিএনসিসি মেয়র

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ৯ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হঠাৎ মোহাম্মদপুর টাউনহল মার্কেটে ডিএনসিসি মেয়র

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল আছে কি না, তা পরিদর্শন করতে মোহাম্মদপুরের টাউনহল মার্কেট আকস্মিক পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে তিনি আকস্মিক এ পরিদর্শনে যান। এ সময় টাউনহল মার্কেটের পিছনে ফুটপাত ও রাস্তা দখল করে ব্যবসা করায় তিনি ক্ষোভ প্রকাশ করেন এবং তাৎক্ষণিকভাবে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। টাউনহল মার্কেটের পিছনের রাস্তা থেকে দোকান সরিয়ে নেওয়ার জন্য মেয়র ২৪ ঘণ্টা সময় দেন।

পরিদর্শনকালে মেয়র কয়েকটি মুদি দোকানে গিয়ে মূল্যতালিকা প্রকাশ্যে রাখা আছে কি না যাচাই করেন, মাংস ব্যবসায়ীদের কাছে দাম যাচাই করেন। একটি গরুর মাংসের দোকানের একপাশে ৫২৫ টাকা, অপর পাশে ৫৫০ টাকা দেখতে পেয়ে উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৫) মীর নাহিদ আহসানকে আইনগত ব্যবস্থা নিতে বলেন মেয়র।

পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে মেয়র বলেন, ‘এটা খুব দুঃখজনক যে, ফুটপাত ও রাস্তা দখল করে, সাধারণ মানুষকে কষ্ট দিয়ে ব্যবসায়ীরা ব্যবসা করছেন। এটা চলতে দেওয়া যাবে না।’



মেয়র সকল আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও ওয়ার্ড কাউন্সিলরগণকে নিয়ে অবিলম্বে ফুটপাত ও রাস্তা অবৈধ দখলমুক্ত করা হবে বলে ঘোষণা দেন।  তিনি ভেজালমুক্ত, সঠিক ওজন এবং কম দামে পণ্য বিক্রয় করার জন্য ব্যবসায়ীদের আহ্বান জানান।

আতিকুল ইসলাম বলেন, ‘রমজান এবাদতের মাস। ধর্মীয় ও নৈতিকতার দিক থেকে সৎভাবে ব্যবসা করা উচিত। অসৎ ব্যবসায়ীদের বিবেক জাগ্রত হোক। ‘

ডিএনসিসির অন্যান্য মার্কেটেও এ ধরনের আকস্মিক পরিদর্শন করা হবে বলে তিনি জানান মেয়র। পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজী উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৯ মে ২০১৯/সাওন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়