ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হত্যা মামলায় রসিক কাউন্সিলর কারাগারে

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ১৬ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হত্যা মামলায় রসিক কাউন্সিলর কারাগারে

নিজস্ব প্রতিবেদক, রংপুর: রংপুর সদর উপজেলার পাগলাপীর এলাকার ব্যবসায়ী লেবু মিয়া হত্যার প্রধান আসামি  মোস্তাফিজুর রহমান লিটনকে জেল হাজতে পাঠানো হয়েছে। মঙ্গলবার দুপুরে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক  আরিফা ইয়াসমিন মুক্তা তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

মোস্তাফিজুর রহমান লিটন রংপুর সিটি কর্পোরেশনের ৩নং ওয়ার্ডের কাউন্সিলর।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ইটভাটা কেন্দ্র করে পাগলাপীরের মহাদেবপুর গান্ডার পাড়া গ্রামের তামাক ব্যবসায়ী লেবু মিয়াকে গত ১৪ জুন রাতে শ্বাসরোধ করে হত্যা করে কাউন্সিলর মোস্তাফিজুর রহমান লিটন ও তার লোকজন। লাশটি পার্শ্ববতী মমিনপুর ইউনিয়নের মহেশপুর সড়কের পাশে ফেলে রেখে যায় হত্যাকারীরা। খবর পেয়ে ওই রাতেই লাশটি উদ্ধার করে পুলিশ। এঘটনায় নিহত লেবু মিয়ার ভাই নজরুল ইসলাম বাদি হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ অভিযান চালিয়ে হত্যাকান্ডে জড়িত ডাকাত বেলাল ও তার সহযোগী মমিদুল ইসলামকে গ্রেপ্তার করে। এরই মধ্যে বেলাল ডাকাত পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা যায়। কিন্তু মমিদুল ইসলাম আদালতে দেওয়া স্বীকারোক্তিতে হত্যার পরিকল্পনাকারী ও মূল ঘাতক হিসেবে রংপুর সিটি কর্পোরেশনের ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোস্তাফিজুর রহমান লিটনের নাম উল্লেখ করে।

কাউন্সিরর মোস্তাফিজুর রহমান লিটন ওই মামলায় হাইকোর্ট থেকে জামিন নিয়েছিলেন। জামিনের মেয়াদ শেষ হলে মঙ্গলবার আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থণা করলে আদালত জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজাতে পাঠানোর আদেশ দেন।

সদর থানার ওসি আজিজুল ইসলাম জানান, কাউন্সিলর এতোদিন হাইকোর্টের জামিনে মুক্ত ছিল।  মঙ্গলবার রংপুরের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেছিলেন। জামিন নামঞ্জুর হওয়ায় আদালত তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

 

 

রাইজিংবিডি/রংপুর/১৬ অক্টোবর ২০১৮/নজরুল মৃধা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়