ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘হলফনামায় তথ্য গোপন করলে ব্যবস্থা’

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ২২ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘হলফনামায় তথ্য গোপন করলে ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীর দেওয়া হলফনামায় তথ্য গোপন করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী।

তিনি বলেছেন, নির্বাচন কমিশন আইনের উপর চলে। কেউ আইনের ব্যত্যয় ঘটালে যেখানে যেটুকু আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রয়োজন, তারা সেই টুকু করবেন।

আজ রোববার দুপুরে গাজীপুরের জেলা প্রশাসকের ভাওয়াল সম্মেলন কক্ষে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন-২০১৮ এর ‘সমন্বয় কমিটির বিশেষ আইন-শৃঙ্খলা সভা’ শেষে ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, ‘‘বর্তমান নির্বাচন কমিশন ২০১৭ সালে ১৫ ফ্রেরুয়ারি শপথ নিয়েছে। এটা আমাদের সাংবিধানিক দায়িত্ব। আমরা চেষ্টা  করছি, করে এসেছি, ছোট হোক, বড় হোক প্রতিটা নির্বাচন যেন আইনানুগ হয়, সকলের কাছে গ্রহণযোগ্য হয়।’’

তিনি বলেন, ‘‘সমন্বিতভাবে সকলের প্রচেষ্টা থাকবে আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন যেন আইনানুগ হয়, সকলের কাছে গ্রহণযোগ্য, নিরপেক্ষ, অবাধ, সুষ্ঠু নির্বাচন হয়। যার জন্য গাজীপুরবাসি তাকিয়ে আছে।’’

শাহাদাত হোসেন চৌধুরী জানান, ঢাকা বিভাগীয় কমিশনারের নেতৃত্বে সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। ভিজিলেন্স এবং অবজারভেশন টিম, আইনশৃঙ্খলা রক্ষাকারী সেল গঠন করা হয়েছে। আচরণবিধিমালা পর্যবেক্ষণের জন্য ১০ জন নির্বাহী ম্যাজিস্টেট ইতোমধ্যে কাজ শুরু করেছেন। আগামী ২৪ এপ্রিল থেকে আরো ১৯ জন ম্যাজিস্ট্রেট যোগ হবে। নির্বাচনের দুই আগে আরো ৩৮ জনসহ মোট ৫৭ জন নির্বাহী এবং জুডিশিয়াল ম্যাজিস্টেট দায়িত্ব পালন করবেন। সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডের প্রতিটি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

এর আগে সকাল ১১টা থেকে সম্মেলন কক্ষে ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজমের সভাপতিত্বে ‘সমন্বয় কমিটির বিশেষ আইনশৃঙ্খলা সভা’ শুরু হয়। সভায় নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটানিং অফিসার রকিব উদ্দিন মন্ডল, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল আল মামুন, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মো. হুমায়ুন কবীর, পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/গাজীপুর/২২ এপ্রিল ২০১৮/হাসমত আলী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়