ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

হাওরাঞ্চলে ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়া হবে

ইকবাল হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৮, ২৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাওরাঞ্চলে ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়া হবে

নেত্রকোনা প্রতিনিধি : হাওরাঞ্চলে আগামী ফসল ওঠার আগ পর্যন্ত ১০ টাকা কেজিতে চাল বিক্রি করা হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী।

সোমবার রাত ১০টায় নেত্রকোনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, ‘অকাল বন্যায় ফসলহারা মানুষকে সব ধরনের সহায়তা দেওয়া হবে। আগামী ফসল ওঠার আগ পর্যন্ত ১০ টাকা কেজিতে চাল বিক্রি করা হবে। হাওরাঞ্চলের কৃষকদের এক বছরের জন্য ব্যাংক সুদ স্থগিত করা হয়েছে। চিন্তার কোনো কারণ নেই শেখ হাসিনার সরকার আপনাদের পাশে আছে।’

নেত্রকোনার বিভিন্ন দপ্তরের সঠিক তথ্য উপস্থাপন করতে ব্যর্থ হওয়ায় সরকারি কর্মকর্তাদের কাজের প্রতি অসন্তোষ প্রকাশ করেন তিনি। এ জন্য তিনি সবার উদ্দেশে বলেন, একটু আন্তরিক হোন, দেশ ও দেশের মানুষকে নিজের মনে করুন। এরা আপনার, আমার আপনজন। শুধু জেলা সদরে বসে মোবাইলে অফিস চালাবেন না।

নেত্রকোনা জেলা প্রশাসক ড. মো. মুশফিকুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- যুব ও ক্রীড়াবিষয়ক উপমন্ত্রী আরিফ খান জয়, নেত্রকোনা-৪ আসনের এমপি রেবেকা মমিন, নেত্রকোনা-১ আসনের এমপি ছবি বিশ্বাস, এমপি ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতিক ও নেত্রকোনা-৩ আসনের এমপি ইফতিকার উদ্দিন তালুকদার, নেত্রকোনা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নূরুল আমীন, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদাদক নূর খান মিটু, জেলা রেডক্রিসেন্ট সেক্রেটারি গাজী মোজাম্মেল হোসেন টুকু, খালিয়াজুরী উপজেলা চেয়ারম্যান সামছুজ্জামান সিদ্দিকী সুয়েব, কলমাকান্দা উপজেলা চেয়ারম্যান এস এম ফখরুল ইসলাম ফিরোজ প্রমুখ।

মঙ্গলবার সকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী বীরবিক্রম এমপি বন্যা কবলিত নেত্রকোনার বারহাট্টা ও মদনের হাওরাঞ্চল পরিদর্শনে যান।




রাইজিংবিডি/নেত্রকোনা/২৫ এপ্রিল ২০১৭/ইকবাল হাসান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়