ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

হাওরে মানবাধিকার রক্ষায় ব্যতিক্রম প্রচারাভিযান

মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৫, ৩০ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাওরে মানবাধিকার রক্ষায় ব্যতিক্রম প্রচারাভিযান

হবিগঞ্জ প্রতিনিধি : হাওরে পরিবেশ সংরক্ষণ ও মানবাধিকার রক্ষায় ব্যতিক্রম প্রচারাভিযান চালিয়েছে বাংলাদেশ মানবাধিকার কমিশন-শায়েস্তাগঞ্জ।

শায়েস্তাগঞ্জের সুতাং খেয়াঘাট থেকে বানিয়াচংয়ের ঐতিহাসিক বিথঙ্গল আখড়া পর্যন্ত নৌ-ভ্রমণ করে দিনব্যাপী প্রচারাভিযান চালায় এই মানবাধিকার সংগঠনটি।শুক্রবার সকালে ইঞ্জিন চালিত নৌকায় করে হাওরের স্থানে স্থানে পরিবেশ ও মানবাধিকার রক্ষায় সচেতন হওয়ার আহবান জানান তারা।

মানবাধিকার কমিশন-শায়েস্তাগঞ্জ এর সভাপতি মো. আব্দুর রকিবের নেতৃত্বে মানবাধিকার কর্মীদের এই ব্যতিক্রমী প্রচারে মুগ্ধ হন হাওরবাসী।তারা প্রচারাভিযানকে স্বাগত জানান ।

প্রচন্ড বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন ঘাটে ঘাটে প্রচারাভিযান শেষে দুপুর নাগাদ মানবাধিকার কর্মীরা বিথঙ্গল আখড়ায় গিয়ে পৌঁছান। সেখানে সবাই সমাপ্তি আলোচনা করে বিকেলে আবার গন্তব্যে রওনা হন। রাত সাড়ে ৮টায় সুতাং খেয়াঘাটে পৌঁছান।

এ ভ্রমণের আনন্দটা বাড়িয়ে দেয় সংগঠনের সহ-সভাপতি গাজীউর রহমান ইমরানের সৌজন্যে সবুজ রংয়ের টি শার্ট। সবার হাতে হাতে ছিল হলুদ ব্যাগ ।

সংগঠনের যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান সুমনের পরিচালনায় এ ভ্রমণে ছিলেন, পৌর শাখার সভাপতি অ্যাডভোকেট হুমায়ূন কবির সৈকত, থানা শাখার সভা-সভাপতি আবু তাহের, আজদু মিয়া, গাজীউর রহমান ইমরান, সাধারণ সম্পাদক কামরুজ্জামান আল রিয়াদ, যুগ্ম-সস্পাদক ফখরদ্দিন  আল নোমান, অর্থ সম্পাদক  ইকবাল মাহমুদ, যুগ্ম-অর্থ সম্পাদক এম শামীম চৌধুরী, আব্দুস সালাম মজনু, সাংগঠনিক সম্পাদক আব্দুল হক রেনু, মোঃ মামুন চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এম সাইফুর রহমান ফয়সল, মোঃ জয়নাল মিয়া, জুনায়েদ তালুকদার, সাজাব আলী সোহেল, দেলোয়ার হোসেন দিলু, জোবায়ের আহমেদ আত্তারী, আহমদ আলী, সালাউদ্দিন আহমেদ, রেজাউল করিম শিমূল, সফিকুল ইসলাম রিপন, কামাল মাহমুদ, মোঃ আল আমিন, নিজাম উদ্দিন, জাকির হোসেন রুবেল, মোঃ রবিন মিয়া, , আরএইচ শাহীন, মোঃ মারাজ মিয়া, জামাল আহমেদ রাজ, কাজী মুকুল, মোঃ রুবেল, আলাই মিয়া, আব্দুল কদ্দুছ, শিবুল মিয়া প্রমুখ।



রাইজিংবিডি/হবিগঞ্জ/৩০ সেপ্টেম্বর ২০১৭/মামুন চৌধুরী/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়