ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হাতিয়ায় অস্ত্রসহ ৫ জলদস্যু গ্রেপ্তার

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২১, ১৩ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাতিয়ায় অস্ত্রসহ ৫ জলদস্যু গ্রেপ্তার

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ পাঁচ জলদস্যুকে গ্রেপ্তার করছে র‌্যাব।

সোমবার গভীর রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত র‌্যাব-১১ এর স্পেশাল কোম্পানি ও লক্ষ্মীপুর ক্যাম্পের সিপিসি-৩ যৌথভাবে উপজেলার নলের চর আদর্শ গ্রামে অভিযান পরিচালনা করেন। 

অভিযানে গ্রেপ্তারকৃতরা হলেন- হাতিয়ার আমির হোসেন (২৬), বেলায়েত (২৮), ভোলার বাদশা ওরফে বাসু (২৮), রিয়াজ (২৩) ও কুতুবদিয়ার ফরহাদ (২৪)।  এ সময় তাদের কাছ থেকে সাতটি একনলা বন্দুক, ২৩ রাউন্ড কার্তুজ, ২৩টি রকেট ফ্লেয়ার এবং একটি বন্দুকের অতিরিক্ত ব্যারেল উদ্ধার করা হয়।

বিকেলে র‌্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার নরেশ চাকমা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, কালাম বাহিনীর প্রধান কালামসহ তার বাহিনীর সদস্যরা হাতিয়ার নদী এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছেন- এমন গোয়েন্দা তথ্য ও গোপন সংবাদের ভিত্তিতে সোমবার গভীর রাতে হাতিয়ার নলের চর আদর্শ গ্রামে অভিযান চালানো হয়। এ সময় র‌্যাব-১১ উপ-অধিনায়ক মেজর আশিক বিল্লাহ এবং সিনিয়র এএসপি মো. জসিম উদ্দীন চৌধুরী অভিযানে নেতৃত্বে দেন। অভিযান চলাকালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যু কালাম বাহিনীর প্রধান কালাম চৌধুরী ও তার কয়েকজন সক্রিয় সদস্য পালিয়ে গেলেও বাহিনীর ‘নদীর কমান্ডার’সহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে সাতটি একনলা বন্দুক, ২৩ রাউন্ড কার্তুজ, ২৩টি রকেট ফ্লেয়ার এবং একটি বন্দুকের অতিরিক্ত ব্যারেল উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার নরেশ চাকমা জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে হাতিয়া থানায় ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে মামলা দায়ের করা হবে। পালিয়ে যাওয়া দস্যুদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।



রাইজিংবিডি/নোয়াখালী/১৩ জুন ২০১৭/মাওলা সুজন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়