ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হাতিয়ায় দু’পক্ষের সংঘর্ষ, আহত ২০

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৭, ১১ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাতিয়ায় দু’পক্ষের সংঘর্ষ, আহত ২০

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার তমরদ্দি ইউনিয়নের পূর্ব জোড়খালী গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে।

সোমবার সকালে পূর্ব জোড়খালী গ্রামের পল্লি চিকিৎসক রিয়াজ উদ্দিনের বাড়িতে সংঘর্ষ হয়। এতে ২০ জন আহত হয়েছে। এরমধ্যে গুরুতর আহত অবস্থায় ১২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- পল্লি চিকিৎসক মো. রিয়াজ উদ্দিন (৩৬), নুর উদ্দিন (৫০), মো. মহিউদ্দিন (৪৬), মো. অলি উদ্দিন (৪০), রহিম উদ্দিন (৩২), রোকসানা বেগম (৩৫), রিয়া বেগম (১২), মো. আবুল কাশেম (৬৫), মো. আব্দুর রহমান (৩৫), রুমি বেগম (২৯), মো. নিজাম উদ্দিন (৩০), মো. আবু তাহেরসহ (৪৫) ২০ জন।

আহতরা ও স্থানীয়রা জানান, গ্রামের মো. নাছির উদ্দিনের সঙ্গে একই বাড়ির মো. আবুল কাশেমের দীর্ঘ দিন জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে কয়েকবার গ্রাম পর্যায়ে ও হাতিয়া থানায় সালিশি বৈঠক হয়েছে।

সোমবার সকালে মো. নাছির উদ্দিনের বড় ছেলে মো. রিয়াজ উদ্দিন পুকুরে মাছ ধরতে গেলে একই বাড়ির মো. আবুল কাশেম মাছ ধরতে বাধা দেয়। মাছ ধরা নিয়ে প্রথমে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আবুল কাশেম প্রতিপক্ষ রিয়াজ উদ্দিনকে লাঠি দিয়ে মাথায় আঘাত করে। তার চিৎকারে বাড়ির অন্য লোকজন ছুটে আসে। এতে দুইপক্ষের মধ্যে সংঘর্ষে পল্লি চিকিৎসক রিয়াজ উদ্দিনসহ উভয়পক্ষের ২০ জন আহত হয়।

আহত অবস্থায় ১২ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।  এর মধ্যে রিয়াজ উদ্দিন ও নুর উদ্দিনের অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় পাঠানো হয়েছে।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান শিকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আহতদের উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মামলা হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



রাইজিংবিডি/নোয়াখালী/১১ ডিসেম্বর ২০১৭/মাওলা সুজন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়