ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হাতিয়ায় সি-ট্রাকসহ নৌযান চলাচল বন্ধ

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২২, ২০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাতিয়ায় সি-ট্রাকসহ নৌযান চলাচল বন্ধ

নোয়াখালী প্রতিনিধি : টানা ভারীবর্ষণ, বৈরী আবহাওয়া ও তিন নম্বর সর্তকতা সংকেত চলার কারণে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার চরচেঙ্গা-চেয়ারম্যানঘাট ও চেয়ারম্যানঘাট-নলচিরা দুই রুটের দুটি সি-ট্রাকসহ সকল  নৌযান চলাচল বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুব্রত কুমার দে জানান, নোয়াখালী-হাতিয়া রুটের মানুষের জানমাল রক্ষায় বুধবার থেকে ওই দুই রুটে সকল নৌযান বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, নোয়াখালীর মূল ভূখণ্ড থেকে যাত্রীদের যাতায়াতের জন্য বিআইডব্লিউটিসি এর চরচেঙ্গা-চেয়ারম্যানঘাট রুটে শহীদ আবদুর রব সেরনিয়াবাদ ও চেয়ারম্যানঘাট-নলচিরা রুটে শেখ ফজলুল হক মনি নামের দুটি সি-ট্রাক রয়েছে। প্রতিটি সি-ট্রাকের যাত্রী ধারণ ক্ষমতা রয়েছে ৩০০ জন করে। প্রতিদিন দুইবার ঘাট থেকে ছেড়ে যায় সি-ট্রাক দুটি।

কিন্তু বৈরী আবহাওয়া ও উপকূলে তিন নম্বর সর্তকতা সংকেত চলার কারণে বুধবার সকাল থেকে সি-ট্রাক দুটি বন্ধ রয়েছে। যার ফলে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। কিন্তু এর মধ্যেও অনেকেই অতিরিক্ত ভাড়া দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে উত্তাল সাগর পাড়ি দিচ্ছেন ইঞ্জিন চালিত নৌকা, ট্রলার ও স্পিডবোট দিয়ে।

সি-ট্রাক শহীদ আবদুর রব সেরনিয়াবাদের মাস্টার অফিসার আবু তাহের জানান, বৈরী আবহাওয়া ও তিন নম্বর সর্তকতা সংকেত চলার কারণে কর্তৃপক্ষের নির্দেশে সি-ট্রাক বন্ধ রয়েছে। পরবর্তী নির্দেশে না পাওয়া পর্যন্ত সি-ট্রাক চলাচল বন্ধ থাকবে।

 

 

রাইজিংবিডি/নোয়াখালী/২০ জুলাই ২০১৭/মাওলা সুজন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়