ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

হামলায় বিয়ে পণ্ড : পুলিশ সদস্য প্রত্যাহার, মামলা

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ১২ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হামলায় বিয়ে পণ্ড : পুলিশ সদস্য প্রত্যাহার, মামলা

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারীতে প্রতিপক্ষের হামলায় বিয়ে পণ্ড হওয়ার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে স্থানীয় পুলিশ ফাঁড়ির এক কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

তাকে রোববার দায়িত্ব থেকে সরিয়ে বাগেরহাট পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। চিতলমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিয়ে বাড়ির হামলা করে তা পণ্ড করার ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিরা আত্মগোপনে থাকায় কাউকে গ্রেপ্তার করা যায়নি।

বাগেরহাটের পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় বলেন, চিতলমারী উপজেলার কলাতলা ইউনিয়নের চিংগুড়ি গ্রামের যে বাড়িতে বিয়ে হচ্ছিল ওই বাড়ির কাছেই পুলিশ ফাঁড়িটি অবস্থিত। শেখ ইদ্রিস আলীর বাড়িতে যখন হামলা হয়েছে তখন যদি ওই পুলিশ ফাঁড়ির কর্মকর্তারা ব্যবস্থা নিতেন তাহলে হামলা রোধ করা যেত। প্রাথমিক তদন্তে পুলিশের এএসআই গোলাম নবীর দায়িত্বে অবহেলার প্রমাণ মিলেছে। তাই তাকে ওই ফাঁড়ি থেকে সরিয়ে বাগেরহাট পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

বিয়ে বাড়িতে হামলার ঘটনায় বাড়ির মালিক শেখ ইদ্রিস আলীর ছোট ভাই রফিক শেখ বাদী হয়ে  চিতলমারী থানায় মামলা করেছেন। মামলায় প্রধান আসামি করা হয় স্থানীয় ইউপি সদস্য সোহাগ শেখকে। এ ছাড়া ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৭/৮ জনকে মামলায় আসামি করা হয়। তবে পুলিশ এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

প্রসঙ্গত, গোলাম নবী নামের ওই কর্মকর্তা চিতলমারী উপজেলার বড়বাড়িয়া পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) হিসাবে কর্মরত ছিলেন।

গত বৃহস্পতিবার বিয়ের দিনে পূর্ববিরোধের জের ধরে চিতলমারী উপজেলার কলাতলা ইউনিয়নের চিংগুড়ি গ্রামের শেখ ইদ্রিস আলীর বাড়িতে প্রতিপক্ষরা হামলা চালিয়ে বিয়ের প্যান্ডেল ভাঙচুর করে এবং রান্না করা খাবার ফেলে দেয়। এতে শেখ ইদ্রিস আলীর মেয়ের বিয়ে পণ্ড হয়ে যায়। তাদের হামলায় নারীসহ অন্তত ১৫ জন আহত হয়। পরের দিন পুলিশ প্রহরায় চিতলমারী উপজেলার কলাতলা ইউনিয়নের চিংগুড়ি গ্রামের শেখ ইদ্রিস আলীর মেয়ে সুরছিন খাতুনের (২৩) সঙ্গে পার্শ্ববর্তী মোল্লাহাট উপজেলার নতুন ঘোষগাঁতি গ্রামের এনায়েত সরকারের ছেলে জিয়া সরকারের বিয়ে হয়।





রাইজিংবিডি/বাগেরহাট/১২ মার্চ ২০১৭/আলী আকবর টুটুল/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়