ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হাসিনার গাড়ি বহরে হামলা: আদালতে বাদী অসুস্থ

এম.শাহীন গোলদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ২৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাসিনার গাড়ি বহরে হামলা: আদালতে বাদী অসুস্থ

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার কলারোয়া উপজেলায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার বাদী আদালতে সাক্ষ্য দিতে গিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক এম এ হামিদ মামলার বাদী মোসলেম উদ্দিনের সাক্ষ্য গ্রহণ শুরু করেন। এক পর্যায়ে তিনি অসুস্থ হয়ে কথা বলতে পারছিলেন না। পরে তাকে দ্রুত সদর হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে নিয়ে ভর্তি করা হয়।

২০০২ সালের ৩০ আগস্ট উপজেলার হিজলদী গ্রামে এক মুক্তিযোদ্ধার পত্নী ধর্ষিত হয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি হন। তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনা সাতক্ষীরায় এসে তাকে দেখে তার সফর সঙ্গীদের নিয়ে যশোর বিমান বন্দরে ফিরছিলেন। তার গাড়ি বহর কলারোয়া উপজেলা সদরে পৌঁছালে হামলা চালানো হয়। হামলায় শেখ হাসিনা অক্ষত থাকলেও তার সফর সঙ্গীরা আহত হন। এ সময় তাদের গাড়ি ভাঙচুর করা হয়।

এ মামলায় তৎকালীন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেন কলারোয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মোসলেম উদ্দিন। এ মামলায় কয়েকজন পলাতক রয়েছেন। বাকিদের কেউ কেউ জামিনে অথবা জেলে আটক রয়েছেন।

সাতক্ষীরা জজ কোর্টের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু জানান,  শেখ হাসিনার গাড়িবহরে হামলার একটি মামলা থেকে তিনটি মামলার উদ্ভব হয়েছে। অস্ত্র ও বিস্ফোরক দ্রব্যের মামলায় বাদী মোসলেম উদ্দিন জবাববন্দি দিচ্ছিলেন। এর শেষ পর্যায়ে বিরোধী পক্ষের আইনজীবীদের মানসিক চাপে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন।

কর্তব্যরত চিকিৎসক ডা. মনোয়ার হোসেন বলেন, মোসলেম উদ্দিনের অবস্থা গুরুতর। তাকে উন্নত চিকিৎসার জন্য এই মুহূর্তে বাইরে নিয়ে যাওয়া যাবে না। তার অবস্থার একটু উন্নতি হলে ঢাকা অথবা অন্য কোথাও পাঠানো হবে।



রাইজিংবিডি/সাতক্ষীরা/২৭ জুলাই ২০১৭/এম. শাহীন গোলদার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়