ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

১ সপ্তাহ সময় পেলেন আপন জুয়েলার্সের ৩ মালিক

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ১৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১ সপ্তাহ সময় পেলেন আপন জুয়েলার্সের ৩ মালিক

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হতে এক সপ্তাহ সময় পেলেন আপন জুয়েলার্সের মালিক তিন ভাই দিলদার আহমেদ সেলিম, গুলজার আহমেদ এবং আজাদ আহমেদ।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য বুধবার দুদকের প্রধান কার্যালয়ে হাজির হওয়ার কথা থাকলেও উপস্থিত না হয়ে এক মাসের সময় চেয়ে আবেদন করে চিঠি দেন তারা।

চিঠির জবাবে অনুসন্ধান কর্মকর্তা দুদকের উপপরিচালক এস এম আখতার হামিদ ভূঞা তাদেরকে এক সপ্তাহ সময় দিয়ে আগামী ২৬ অক্টোবর হাজির হওয়ার জন্য বলেন।

বিষয়টি নিশ্চিত করে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য রাইজিংবিডিকে বলেন, আপন জুয়েলার্সের তিন মালিক আজ জিজ্ঞাসাবাদের জন্য হাজির হওয়ার কথা থাকলেও তারা নথিপত্র সংগ্রহ করতে এক মাসের সময় চান। আবেদনে তারা বলেন, তাদের অধিকাংশ কাগজপত্র সরকারি বিভিন্ন সংস্থার মামলায় জব্দ অবস্থায় রয়েছে। যা সংগ্রহ করতে সময়ের প্রয়োজন। তাদের বক্তব্য যুক্তিযুক্ত মনে হওয়ায় দুদকেরর অনুসন্ধান কর্মকর্তা তাদেরকে এক সপ্তাহের সময় দিয়ে ২৬ অক্টোবর হাজির হতে আজ চিঠি পাঠিয়েছেন।

এর আগে গত ১৬ অক্টোবর তাদেরকে তলব নোটিশ দেওয়া হয়েছিল।

আপন জুয়েলার্সের মালিকদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের ভিত্তিতে সম্প্রতি অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। একই সঙ্গে দুদকের উপ-পরিচালক এস এম আখতার হামিদ ভূঞাকে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়। অনুসন্ধানকালে তাদের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের খোঁজ পাওয়া যায়।

গত ৯ অক্টোবর তাদের বিরুদ্ধে সম্পদ বিবরণী নোটিশ জারি করে দুদক।

দুদক সূত্রে জানা যায়, সম্প্রতি আপন জুয়েলার্সের স্বর্ণ কেলেঙ্কারির পর প্রতিষ্ঠানটির মালিকদের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনজনিত দুর্নীতির বিষয়ে দুদক আইনি ব্যবস্থা নিতে শুল্ক গোয়েন্দা থেকে চিঠি পাঠানোর পর দুদকে কার্যক্রম শুরু হয়।

গত ৮ জুন ও ১২ আগস্ট যথাক্রমে আপন জুয়েলার্সের বিরুদ্ধে দ্য কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে ১০ মামলা দায়ের করে শুল্ক গোয়েন্দা।

গত জুলাই ও আগস্ট মাসে সুনির্দিষ্ট অভিযোগ ও প্রাথমিক অনুসন্ধানের ভিত্তিতে অভিযান চালিয়ে আপন জুয়েলার্সের পাঁচটি শোরুম থেকে প্রায় ১৫ মণ স্বর্ণ ও হীরার অলঙ্কার জব্দ করে শুল্ক গোয়েন্দা।




রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৭/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়