ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

১ সেপ্টেম্বর থেকে ‘নতুন মুখের সন্ধানে’ শুরু

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৬, ১৪ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১ সেপ্টেম্বর থেকে ‘নতুন মুখের সন্ধানে’ শুরু

বিনোদন প্রতিবেদক : ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় তারকা মান্না, দিতি, মিশা সওদাগর, অমিত হাসান, আমিন খানসহ অনেকেই ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে উঠে এসেছেন। দেশের চলচ্চিত্রের শিল্পী সংকট দূর করতে দীর্ঘদিন পর আবারো শুরু হচ্ছে এ প্রতিযোগিতা।

১৯৯০ সালে সর্বশেষ অনুষ্ঠিত হয় ‘নতুন মুখের সন্ধানে’। তারপর দীর্ঘ ২৭ বছর ধরে বন্ধ রয়েছে এই প্রতিযোগিতা। এদিকে চলচ্চিত্রেও চলছে শিল্পী সংকট। এই সংকট কাটিয়ে উঠতে চলচ্চিত্র পরিচালক সমিতি আবারো ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতা চালু করতে যাচ্ছে বলে ইতোমধ্যেই জানানো হয়েছে।

এ উপলক্ষে ১৪ জুলাই রাজধানীর ঢাকা ক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। এ সময় এই প্রতিযোগিতার প্রচার স্বত্ব, ইভেন্ট ম্যানেজমেন্টসহ বেশকিছু আনুষঙ্গিক চুক্তি স্বাক্ষরিত হয়। ১ সেপ্টেম্বর থেকে ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার কার্যক্রম শুরু হবে। সংবাদ সম্মেলনে এমনটাই জানানো হয়।


সংবাদ সম্মেলনের উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, এশিয়ান টিভির চেয়ারম্যান হারুন অর রশিদ। এতে আরো উপস্থিত ছিলেন-চিত্রনায়ক ফারুক, আলমগীর, জায়েদ খান, সায়মন সাদিক, খল অভিনেতা মিশা সওদাগর, নৃত্য পরিচালক মাসুম বাবুল প্রমুখ।

এর আগে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে ১৯৮৪, ১৯৮৮ ও ১৯৯০ সালে ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার আয়োজন করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৪ জুলাই ২০১৮/রাহাত/মারুফ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়