ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

১২ ডিসেম্বরকে তথ্য প্রযুক্তি দিবস ঘোষণার আহ্বান

আসাদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ১২ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১২ ডিসেম্বরকে তথ্য প্রযুক্তি দিবস ঘোষণার আহ্বান

নিজস্ব প্রতিবেদক : ১২ ডিসেম্বরকে তথ্য প্রযুক্তি দিবস ঘোষণার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

 

সোমবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ‘লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলমেন্ট প্রকল্প’ আয়োজিত ফ্রিল্যান্সার কনফারেন্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

 

তথ্যমন্ত্রী বলেন, ২০০৮ সালের ১২ ডিসেম্বর আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। সেই প্রত্যয়ে দেশ আজ তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে অভাবনীয় উন্নতির পথে এগিয়ে চলেছে। এ কারণে ১২ ডিসেম্বর বাংলাদেশের জন্য একটি অবিস্মরণীয় দিন। এই দিনটিকে জাতীয় পর্যায়ে উদযাপনের জন্যই তথ্য প্রযুক্তি দিবস ঘোষণার দাবি রাখে।

 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তিকর্মীরাই বাংলাদেশের অর্থনীতির চতুর্থ স্তম্ভ হিসেবে আত্মপ্রকাশ করবে, এ আশা প্রকাশ করে হাসানুল হক ইনু বলেন, কৃষক, প্রবাসী জনগণ এবং পোশাক শিল্পের নারী শ্রমিকরা আমাদের অর্থনীতির তিনটি মূল স্তম্ভ। আর তথ্য প্রযুক্তিকর্মীরা হবেন আগামী দিনের অর্থনীতির চতুর্থ স্তম্ভ।

 

বিশেষ অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকও ১২ ডিসেম্বরকে তথ্য প্রযুক্তি দিবস ঘোষণার দাবি জানান।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৬/আসাদ/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়