ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

১২ মালয়েশিয়াগামী রোহিঙ্গা উদ্ধার, আটক ২

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১২, ১৪ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১২ মালয়েশিয়াগামী রোহিঙ্গা উদ্ধার, আটক ২

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার শহরের আবাসিক এক হোটেল থেকে মালয়েশিয়াগামী ১২ জন রোহিঙ্গাকে উদ্ধার এবং দুই দালালকে আটক করেছে র‍্যাব।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কক্সবাজার শহরের বাজারঘাটা এলাকার হোটেল রাজমনিতে এ অভিযান চালানো হয় বলে জানান র‍্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. মেহেদী হাসান।

আটক দালালরা হলেন- চট্টগ্রাম জেলার লোহাগড়া উপজেলার চুনতি এলাকার নুরুল ইসলাম (২২) এবং অন্যজন মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক মোহাম্মদ জাহিদ (২৭)।

উদ্ধার রোহিঙ্গাদের মধ্যে চারজন নারী ও আটজন পুরুষ রয়েছে।

মেজর মেহেদী বলেন, ‘বৃহস্পতিবার সকালে কক্সবাজার শহরের বাজারঘাটায় আবাসিক এক হোটেলে সাগরপথে মালয়েশিয়া পাচারের উদ্দেশে কিছু সংখ্যক রোহিঙ্গাকে জড়ো করা হয়েছে, খবরে র‍্যাবের একটি দল অভিযান চালায়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ২/৩ জন পালিয়ে গেলেও রাজমনি হোটেল থেকে ১২ জন রোহিঙ্গাকে পাওয়া যায়। এতে জড়িত অভিযোগে দুইজন দালালকে আটক করা হয়। এদের একজন বাংলাদেশি নাগরিক ও অন্যজন রোহিঙ্গা।’

মেজর মেহেদী জানান, সাগরপথে মালয়েশিয়া পাচারের জন্য এসব রোহিঙ্গাকে হোটেলে জড়ো করা হয়েছিল বলে জিজ্ঞাসাবাদে আটক দালালরা জানিয়েছেন। আটকদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করার প্রস্তুতি চলছে।



রাইজিংবিডি/কক্সবাজার/১৪ ফেব্রুয়ারি ২০১৯/সুজাউদ্দিন রুবেল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়