ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শিক্ষক নিয়োগ পরীক্ষা

১৩ পরীক্ষার্থীর কারাদণ্ড-জরিমানা

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২১, ২৬ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৩ পরীক্ষার্থীর কারাদণ্ড-জরিমানা

পাবনা প্রতিনিধি : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসুদাপায় অবলম্বন করার দায়ে ১৩ জন পরীক্ষার্থীকে কারাদণ্ড ও জরিমানা করা হয়েছে।

শনিবার সকাল ১০টা থেকে পরীক্ষা চলাকালে পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার অনুজা মন্ডল তাদের গ্রেপ্তার করেন।

পাবনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ওবাইদুল হক জানান, শনিবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা পাবনার বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালে নকল করার অভিযোগে পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজ কেন্দ্র থেকে চার পরীক্ষার্থী গ্রেপ্তার করা হয়। তারা হলেন- পাবনা সদর উপজেলার কোলাদী গ্রামের নাজির উদ্দিনের ছেলে নাজমুন সাকিনমুন, পাবনা পৌর সদরের গোবিন্দা এলাকার মৃত ফজলুল করিমের ছেলে মজদুল করিম, চাটমোহর উপজেলার হরিপুর গ্রামের খলিল উদ্দিনের মেয়ে আল্পনা খাতুন, আমিনপুর থানার আনোয়ার হোসেনের ছেলে রঞ্জু মিয়া।

মোবাইল ডিভাইসসহ বিভিন্ন মাধ্যমে নকল করার অভিযোগে শহরের চারটি কেন্দ্র থেকে নয় পরীক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে পাবনা জিলা স্কুল থেকে গ্রেপ্তার দুইজন হলেন- সদর উপজেলার পারগোবিন্দপুর গ্রামের রেজাউল করিমের স্ত্রী মুন্নী খাতুন, আতাইকুল থানার বিলকুলা গ্রামের ফিরোজ উদ্দিনের স্ত্রী শাহনাজ পারভীন। শহীদ ফজলুল হক পৌর উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে গ্রেপ্তার দুইজন হলেন- ফরিদপুর উপজেলার বালুঘাটা গ্রামের সেকেন্দার আলীর ছেলে মোস্তাফিজুর রহমান, সুজানগর উপজেলার নোয়াপাড়া গ্রামের শামসুল আলমের মেয়ে ফারজানা আক্তার। ইসলামিয়া কলেজ কেন্দ্র থেকে গ্রেপ্তার তিনজন হলেন- বেড়া উপজেলার পাচুরিয়া গ্রামের আব্দুর রহমানের মেয়ে সায়মা আক্তার, আতাইকুলা থানার দুবলিয়া পুরাতনপাড়া গ্রামের আব্দুল হামিদের মেয়ে সামিয়া আক্তার, সুজানগরের মাসুদ আলী মিয়ার মেয়ে মৌসুমী আক্তার। পলিটেকনিক্যাল ইনস্টিটিউট কেন্দ্র থেকে গ্রেপ্তার দুইজন হলেন- সুজানগর উপজেলার বনকোলা গ্রামের বাহের উদ্দিনের স্ত্রী বিউটি খাতুন ও পাবনা পৌর সদরের কৃষ্ণপুর মহল্লার সাইদুর রহমানের স্ত্রী আফরোজা বুলবুল।

পরে গ্রেপ্তারকৃত কয়েকজনকে সর্বোচ্চ ১৫ দিন বিনাশ্রম কারাদণ্ড ও কয়েকজনকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। 



রাইজিংবিডি/পাবনা/২৬ মে ২০১৮/শাহীন রহমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়