ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

২৩ বাংলাদেশির মরদেহ আসছে দুপুরে

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪০, ১৯ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৩ বাংলাদেশির মরদেহ আসছে দুপুরে

নিজস্ব প্রতিবেদক : নেপালে বিমান দুর্ঘটনায় নিহত ২৩ বাংলাদেশির মরদেহ আজ ঢাকায় আনা হচ্ছে।

মরদেহবাহী বিমান সোমবার দুপুরে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। বিকেল ৪টায় আর্মি স্টেডিয়ামে জানাজা শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

সোমবার সকালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আফিফ গণমাধ্যমকে জানান, ২৩ জনের মরদেহ বেলা ১১টা থেকে সাড়ে ১১টার দিকে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে নেওয়া হবে। এরপর প্রথমে নিহতদের স্বজনদের বিমান বাংলাদেশের একটি বিমানে করে দেশে আনা হবে। আধা ঘণ্টা পর মরদেহ নিয়ে রওনা হবে দুটি বিমান। এর একটি বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইন্সের, অন্যটি বিমানবাহিনীর। এ জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বিমাননবন্দর থেকে জানানো হয়েছে, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টারমাক-১ এ অবতরণ করবে মরদেহবাহী বিমান। নিহতদের প্রত্যেকের দুজন করে স্বজন ভেতরে যাবে। একই সঙ্গে কে কোথায় মরদেহ নিতে চান ইউএস-বাংলা মরদেহ সেখানে পৌঁছে দেবে।

নেপালের ত্রিভুবন ইউনিভার্সিটি টিচিং হাসপাতালে ২৩ বাংলাদেশির মরদেহ শনাক্ত করা হয়। বিমান বিধ্বস্তের পাঁচ দিন পর ফরেনসিক পরীক্ষা শেষে এসব মরদেহ উপস্থিত নিকটাত্মীয়দের দেখানো হয়।

গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুতে উড়োজাহাজ বিধ্বস্তে ৭১ যাত্রীর মধ্যে ৪৯ জন মারা যান। নিহতদের মধ্যে ২৬ জন বাংলাদেশি। এ ছাড়া ১০ জন বাংলাদেশি আহত হয়েছেন। তাদের মধ্যে পাঁচজনকে এখন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।  এ ছাড়া একজন সিঙ্গাপুরে ও চারজন নেপালের হাসপাতালে ভর্তি আছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৮/মাকসুদ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়