ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

২৪ রানেই অলআউট ওমান!

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৩, ১৯ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৪ রানেই অলআউট ওমান!

ক্রীড়া ডেস্ক: স্কটল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে খেলতে নেমে বড় লজ্জার শিকার হয়েছে ওমান ক্রিকেট দল। লিস্ট ‘এ’ ম্যাচে আগে ব্যাট করে মাত্র ২৪ রানে অলআউট হয়েছে দলটি। লিস্ট ‘এ’ ক্রিকেটের ইতিহাসে যা চতুর্থ সর্বনিম্ন স্কোরের রেকর্ড।

তিন ম্যাচের প্রথমটিতে আল আমারাতে টস জিতে ওমানকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান স্কটিশ অধিনায়ক কাইল কোয়েৎজার। আগে ব্যাট করতে নেমে মাত্র ১৮ ওভারেই সবকটি উইকেট হারিয়ে ২৪ রান করতে সক্ষম হয় ওমান। জবাবে মাত্র ৩.২ ওভারেই কোনো উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় স্কটল্যান্ড।

ব্যাটিংয়ের শুরুতে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন ওমানের দুই ওপেনার যতীনদার সিং ও টুইঙ্কেল ভান্ডারি। তাদের সঙ্গে শূন্য রানে সাজঘরে ফেরেন আরো চার ব্যাটসম্যান। একপ্রান্ত আগলে রেখে প্রতিরোধের চেষ্টা করেছিলেন ওয়ানডাউনে নামা কাউসার আলী। কিন্তু অপরপ্রান্তে দাঁড়িয়ে সতীর্থদের আসা যাওয়ার মিছিল দেখতে হয়েছে তাকে। এর মধ্যে দলীয় সর্বোচ্চ ইনিংসটি আসে তার কাছ থেকে।

৩৩ বলে ১ চারে কাউসারের কাছ থেকে ১৫ রানের ইনিংস না আসলে আরো আগেই শেষ হয়ে যেতো ওমান। বাকিদের মধ্যে মোহাম্মাদ নাদীম ও অধিনায়ক অজয় লালচেতা ২ রান করে করেন। এছাড়া খুররাম নেওয়াজ ও বাদল সিংয়ের ১ রান ছাড়া আর কেউ রানের খাতা খুলতে পারেননি।

বল হাতে আদ্রিয়ান নেইল ও রুয়াদ্রি স্মিথ সমান ৭ রান দিয়ে ৪টি করে উইকেট পান। বাকি দুটি উইকেট নেন ইভান্স।

মাত্র ২৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৮০ বল হাতে রেখে জয় পেয়েছে স্কটল্যান্ড। দলটির হয়ে কাইল কোয়েৎজার ১৬ ও ম্যাথিউস ক্রস ১০ রানে অপরাজিত থেকে দলকে জয় এনে দেন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়