ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

২৪০০ জনের নতুন প্রকল্পে কর্মসংস্থান দাবি

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ১১ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৪০০ জনের নতুন প্রকল্পে কর্মসংস্থান দাবি

গোপালগঞ্জ প্রতিনিধি : দেশে কৃষি উৎপাদন বৃদ্ধি ও নিরাপদ খাদ্য উৎপাদন নিশ্চিতকরণের জন্য কৃষি-সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়িত প্রকল্পের ২ হাজার ৪০০ জন নতুন প্রকল্পে কর্মসংস্থান দাবিতে গোপালগঞ্জে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন। 

আজ সোমবার সকাল সাড়ে ১১টায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কের উপর দাঁড়িয়ে ঘণ্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। কৃষক সহায়তাকারী সংগঠন বাংলাদেশ, ময়মনসিংহ অঞ্চলের ব্যানারে কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন কৃষক সহায়তাকারী সংগঠন বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মোহাম্মদ মহসিন, বরিশাল অঞ্চলের সভাপতি মোজ্জাম্মেল হক, গোপালগঞ্জ অঞ্চলের সভাপতি ফিরোজ সরকার। মানবন্ধনে গোপালগঞ্জ, বরিশাল, কুমিল্লা, ময়মনসিংহ, রংপুর ও রাজশাহীর কৃষক সহায়তাকারীরা অংশ নেন।

পরে মানববন্ধন শেষে কর্মসংস্থান বহাল রাখার দাবিতে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন তারা। 

এ সময় বক্তারা বলেন, আইএফএমসি প্রকল্পে কৃষক সহায়তাকারী পদে কর্মরতরা সেশন প্রতি ৪৫০ টাকার বিনিময়ে কৃষকের বাড়ি বাড়ি গিয়ে সম্পদের সঠিক ব্যবহারের মাধ্যমে ফসল উৎপাদন করার জন্য হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করতেন। ২০১৮ সালের ২০ নভেম্বর প্রকল্পটি বন্ধ করে দেয়ার কারণে সারা দেশে ২৪০০ জন বেকার হয়ে পড়েছেন। নতুন প্রকল্পে তাদের কর্মসংস্থানের দাবি জানান তারা। 



রাইজিংবিডি/গোপালগঞ্জ/১১ মার্চ ২০১৯/বাদল সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়