ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

৩ নির্মাণ শ্রমিক নিহতের ঘটনায় দায়ীদের শাস্তি দাবি

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১১, ১১ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩ নির্মাণ শ্রমিক নিহতের ঘটনায় দায়ীদের শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক : কনকর্ড টাওয়ারে তিন নির্মাণ শ্রমিক নিহত হওয়ার ঘটনা তদন্ত, দায়ীদের শাস্তি ও ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণ নিশ্চিত করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘শ্রমিক নিরাপত্তা ফোরাম’ এর উদ্যোগে এ প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভা ও মানববন্ধনে বক্তারা বলেন, নির্মাণ শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে নির্মাণের কাজ করেন কিন্তু কর্মস্থলে তাদের জীবনের কোনো নিরাপত্তা নেই। নির্মাণ শ্রমিকদের কর্মস্থলে পেশাগত নিরাপত্তা নিশ্চিত করা জরুরি।

তাদের দাবি, ধানমন্ডির কনকর্ড টাওয়ার ও সম্প্রতি মিরপুরে নির্মাণ শ্রমিক নিহত হওয়ার ঘটনার সুষ্ঠু তদন্ত করতে হবে, দায়িদের শাস্তি ও ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে, নির্মাণ ক্ষেত্রে পরিদর্শন ব্যবস্থা জোরদার করতে হবে এবং ক্ষতিপূরণ ১৫ লাখ টাকা করতে হবে, শ্রমিকের জন্য সামাজিক বীমা চালু করতে হবে।

মানববন্ধনে সংহতি বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র এর সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাধরাণ সম্পাদক রাজেকুজ্জামান রতন, জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন, শ্রমিক নিরাপত্তা ফোরামের সদস্য সচিব ও বিল্স এর নির্বাহী পরিচালক সৈয়দ সুলতান উদ্দিন আহম্মদ, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এ এম ফয়েজ হোসাইন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের দপ্তর সম্পাদক শাহিদা ফারভিন শিখা প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/১১ জুন ২০১৮/ইয়ামিন /ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়