ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৩৪১ রান করেও হারল বাংলাদেশ!

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ২৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩৪১ রান করেও হারল বাংলাদেশ!

ম্যাচের একটি দৃশ্য

ক্রীড়া প্রতিবেদক : শনিবার শুরু থেকেই পাকিস্তানকে চাপে রাখে বাংলাদেশের বোলাররা। পাকিস্তানের স্বীকৃত ব্যাটসম্যানরা বাংলাদেশের বোলিং তোপে দিশেহারা হয়ে সাজঘরে ফিরেন দ্রুতই। কিন্তু শেষ দিকের দুই তরুণ বোলার ফাহিম আশরাফ ও হাসান আলী কিনা তুলোধুনো করলেন বাংলাদেশের বোলারদের! 

শুধু তুলোধুনো করে ছেড়ে দিলে একটা কথা ছিল। বাংলাদেশের কাছ থেকে ম্যাচটিও ছিনিয়ে নিয়েছেন তারা। নবম উইকেট জুটিতে ফাহিম আশরাফ ও হাসান আলী ৯৩ রান তুলে জয় নিশ্চিত করেন। শেষ দিকে মাত্র ৬.৫ ওভারে ৯৩ রান তোলেন তারা দুজন। তাতে ৩ বল ও ২ উইকেট হাতে রেখে প্রস্তুতি ম্যাচে জয় পায় পাকিস্তান। ৩৪১ রান করেও হার মানে বাংলাদেশ। অবশ্য এই মাঠে ৩৪১ রান খুব বেশি ছিল তেমন কিন্তু নয়। কিন্তু শেষ দিকে পাকিস্তানের বোলারদের বিধ্বংসী ব্যাটিং জয়োল্লাসের উপলক্ষ্য কেড়ে নেয় বাংলাদেশের ক্রিকেট ভক্তদের কাছ থেকে।

ফাহিম আশরাফ ৩০ বলে ৪টি চার ও ৪ ছক্কায় ৬৪ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ১৫ বলে ২ ছক্কা ও ১ চারে ২৭ রানে অপরাজিত থাকেন হাসান আলী। তাদের দুজনের আগে শোয়েব মালিক ৬৬ বলে ৭২, মোহাম্মদ হাফিজ ৬২ বলে ৪৯, ইমাদ ওয়াসিম ৫০ বলে ৪৫ ও আহমেদ শেহজাদ ৪০ বলে ৪৪ রান করে জয়ের ভিত গড়ে দিয়ে যান।

বল হাতে বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও সাকিব আল হাসান।

তার আগে বাংলাদেশের ইনিংসে তামিম ইকবাল ৯৩ বলে ১০২ রানের ঝড়ো ইনিংস খেলেন। তার পাশাপাশি ইমরুল কায়েস ৬১ ও মুশফিকুর রহিম ৪৬ রান করেন। তাতে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৪১ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ।

বল হাতে পাকিস্তানের জুনায়েদ খান একাই ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন হাসান আলী ও শাদাব খান।

চ্যাম্পিয়নস ট্রফির আগে ৩০ মে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। সেই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত।




রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়