ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

৩৪৫ ফ্ল্যাটের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ৮ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩৪৫ ফ্ল্যাটের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দয়াগঞ্জ ও ধলপুর সিটি কলোনিতে হরিজন সম্প্রদায়ের জন্য নির্মিত চারটি আধুনিক ভবনের ৩৪৫টি ফ্ল্যাট উদ্বোধন করেছেন।

সোমবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ফ্ল্যাটগুলো উদ্বোধন করেন তিনি। ৩৪৫টি পরিবারের মধ্যে এসব ফ্ল্যাট বণ্টন করা হবে।

ময়লা-আবর্জনা আর দুর্গন্ধ দেখলে সবাই দূরে চলে যায়। নাকে রুমাল ধরে সেই দুর্গন্ধের পথটুকু পাড়ি দিতে পারলে যেন বাঁচে। কিন্তু কিছু মানুষের জীবন কাটে এই ময়লা-আবর্জনার মাঝেই। তারা পরিচ্ছন্নকর্মী। দুর্গন্ধ আর আবর্জনাকে হজম করে রাজধানীকে পরিচ্ছন্ন রাখতে রাত-দিন কাজ করছেন তারা।

জীবিকার তাগিদে মারাত্মক স্বাস্থ্যঝুঁকি নিয়ে ঢাকার দুই সিটি কর্পোরেশন এলাকার বর্জ্য অপসারণে কাজ করছেন এসব পরিচ্ছন্নকর্মী। স্বাস্থ্য ঝুঁকিপূর্ণ এ কাজ করতে গিয়ে সিংহভাগই আক্রান্ত হচ্ছেন ক্যান্সার, অ্যাজমা ও বক্ষব্যাধিসহ বিভিন্ন জটিল রোগে। কম বেতন অথবা হাজিরাভিত্তিক কম টাকা দিয়েই টানাটানির মধ্যে চলে তাদের বেঁচে থাকার সংগ্রাম।

দিনভর কাজ করে রাতে এই হরিজন সম্প্রদায়ের সদস্যরা যেন একটু শান্তিতে ঘুমাতে পারে, ঝড়-বৃষ্টিতে যেন তাদের আর কষ্ট করতে না হয়, পরিবারের সরঞ্জামাদি যেন চুরি বা হারানো না যায় সে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাদের জন্য ফ্ল্যাট বাড়ি তৈরি করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৮ অক্টোবর ২০১৮/আসাদ/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়