ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

৫৩৯ বাড়ি তৈরিতে অনিয়ম পেয়েছে রাজউক

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ২৫ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫৩৯ বাড়ি তৈরিতে অনিয়ম পেয়েছে রাজউক

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ৭০৯টি বাড়ি পরিদর্শন করে ৫৩৯টি বাড়ি তৈরিতে অনিয়ম পেয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। গত ফেব্রুয়ারি মাসে  রাজধানীর আটটি জোনে পরিদর্শনকালে রাজউক জানতে পারে, বাড়ির মালিকরা কোনো না কোনোভাবে অনিয়ম করেছেন।

বুধবার জাতীয় সংসদ ভবনে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৪তম বৈঠকের কার্যপত্র থেকে এসব তথ্য জানা গেছে। বৈঠকে রাজউক কর্তৃক ফেব্রুয়ারি মাসের প্রতিবেদন উপস্থাপন করা হয়।

কমিটির সভাপতি মো. দবিরুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মো. জাহিদ আহসান রাসেল, সাধন চন্দ্র মজুমদার, এ কে এম ফজলুল হক, আবু সালেহ মোহাম্মদ সাঈদ (দুলাল), নূর-ই-হাসনা লিলি চৌধুরী, নূরজাহান বেগম, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট দপ্তর ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিবেদনে বলা হয়, এসব ভবন বা বাড়ি নির্মাণের সঙ্গে রাউজকের কোনো কর্মকর্তা জড়িত থাকলে চেয়ারম্যান তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।  ফেব্রুয়ারি মাসে পরিদর্শন করা ২৮৭টি বাড়ির মালিককে প্রথম ও ৮২টি বাড়ির মালিককে দ্বিতীয় কারণ দর্শানো নোটিশ এবং ১৬২টি বাড়ির মালিককে চূড়ান্ত নোটিশ দেওয়া হয়েছে। আর ১৮টি ভবনের অননুমোদিত অংশ উচ্ছেদ করা হয়েছে। এছাড়া টাস্কফোর্সের মাধ্যমে চলতি মাসে ১৩টি অবৈধ স্থাপনা উচ্ছেদসহ ৭ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।  এছাড়া বৈঠকে মানিক মিয়া এভিনিউয়ের ন্যাম ভবন থেকে সংসদ ভবনে যাওয়ার জন্য দ্রুত আন্ডারপাস নির্মাণের সুপারিশ করা হয়। কমিটি অবৈধ স্থাপনা উচ্ছেদ প্রক্রিয়ার পাশাপাশি নতুনভাবে অবৈধ স্থাপনা গড়ে তোলা না হয় সে বিষয়ে কার্যকর ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে।



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৮/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়