ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাহাই নেতাকে হত্যা চেষ্টা

৬ জেএমবি সদস্যের বিরুদ্ধে অভিযোগপত্র

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৮, ১২ জুলাই ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৬ জেএমবি সদস্যের বিরুদ্ধে অভিযোগপত্র

নিজস্ব প্রতিবেদক, রংপুর : বাহাই নেতা ও রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের পিএস রুহুল আমিনকে গুলি করে হত্যার চেষ্টা মামলায় ছয় জেএমবি সদস্যের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

যাদের নামে অভিযোগপত্র দেওয়া হয়েছে তারা জাপানি নাগরিক  হোসিও কুনি ও মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলায়ও জড়িত বলে পুলিশের দাবি।

গত ১ জুলাই চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল হলেও বিষয়টি মঙ্গলবার বিকেলে ডিবির ওসি তাপস নিশ্চিত করেন।

আসামিরা হলেন জেএমবির সামরিক শাখার নেতা মাসুদ রানা, ইহসাক, সাদ্দাম ওরফে রাহুল, আহসান উল্লাহ আনসারি ওরফে বিপ্লব, মোসাব্বেরুল আলম খন্দকার ওরফে প্রিন্স ও নজরুল ইসলাম ওরফে বাইক হাসান। এই নিয়ে রংপুরে চাঞ্চল্যকর তিনটি মামলায় অভিযুক্ত হলেন জেএমবির সদস্যরা।    

 

গত বছরের ৮ নভেম্বর রুহুল আমিন রংপুর-দিনাজপুর মহাসড়কের আইডিয়াল মোড়স্থ নিজ বাড়ি থেকে বের হয়ে কর্মস্থল হাসপাতালে যাচ্ছিলেন। এ সময় বাড়ি থেকে কিছু দূরে তিন যুবক মোটরসাইকেল নিয়ে দাঁড়িয়ে ছিল। রুহুল বাড়ির পাশে সড়কে আসা মাত্র কোনো কিছু বুঝে ওঠার আগেই তিন যুবকের দুজন তাকে পরপর দুটি গুলি করে। একটি গুলি রুহুলের গলায় বিদ্ধ হয় এবং অন্যটি পাশ দিয়ে চলে যায়। এরপর আগে থেকে স্টার্ট দেওয়া মোটরসাইকেল নিয়ে তারা দ্রুত পালিয়ে যায়।

এ ঘটনার পরপর পুলিশ বিভিন্নস্থানে অভিযান চালিয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের চতুর্থ শ্রেণি কর্মচারী ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান নয়ন এবং রায়হান কবিরকে গ্রেপ্তার করে।তবে অভিযোগপত্রে তাদেরকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মামলার তদন্তকারী কমকর্তা এসআই হোসেন জানান, আদালতে ৬ জেএমবি সদস্যের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। আসামিদের মধ্যে চারজন গ্রেপ্তার হয়ে জেল হাজতে রয়েছে। বাকি দুইজন পলাতক রয়েছে।

 

 

রাইজিংবিডি/রংপুর/১২ জুলাই ২০১৬/নজরুল মৃধা/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়